মার্চ ৮, ২০২১

খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা রায় ঘোষণার পায়তারার প্রতিবাদে সাবেক ছাত্রদল নেতৃবৃন্দের উদ্দ্যোগে বিক্ষোভ সমাবেশ

লন্ডন প্রতিনিধি:  বিএনপি চেয়ারপারসন এবং বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার এবং প্রহসনমুলক রায়ের মাধ্যমে নির্বাচন ও রাজনীতি থেকে দুরে সরানোর পায়তারার প্রতিবাদে ৬ ফ্রেব্রুয়ারী মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ ডাউনিং ষ্ট্রিটের সম্মূখে যুক্তরাজ্যে বসবাসরত সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রদল এবং যুক্তরাজ্য বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দল, জাসাস এবং অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল নেতাকরর্মীরা। তারা সবাই বাংলাদেশে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিরোধী নেতা কর্মীদের ন্যায়বিচার চেয়ে বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকেন।

মৌলভীবাজার জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এম লুৎফুর রহমানের সভাপতিত্বে এবং গোলাপগঞ্জ উপজেলা ছাত্রদলেরবিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ।

সভায় বক্তারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহ সকল নেতাকর্মীর উপর মিথ্যা মামলা প্রত্যাহার করে সুস্থ ধারার রাজধানীতে ফিরে আসতে শেখ হাসিনাকে আহবান করেন।

তাঁরা বলেন দেশে আজ কোন ন্যায় বিচার নেই। সরকার গুম, খুন এবং মিথ্যা মামলার মাধ্যমে বিএনপিকে রাজনীতি থেকে সরানোর ষড়যন্ত্র করছে। আওয়ামীলীগ, যুবলীগ এবং ছাত্রলীগের সন্ত্রাসে দেশের সাধারণ মানুষ অতিষ্ঠ ।

সভা শেষে সাবেক ছাত্রদলের পক্ষ থেকে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি বর্ণনা করে এবং দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠায় যুক্তরাজ্যের সাহায্য চেয়ে ব্রিটিশ প্রধান মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। বিস্তারিত আসছে-

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.