অক্টোবর ২৬, ২০২০

ইজতেমা ময়দানে মুসল্লীদের ঢল বিশ্ব মুসলিমের ঐক্য ও মানবজাতির শান্তি কামনায় বাগেরহাটে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

১ min read

এস.এম. সাইফুল ইসলাম কবির, খুলনা :বিশ্ব মুসলিমের ঐক্য ও মানবজাতির শান্তি কামনায় বাগেরহাটে শুরু হয়েছে ৩দিনব্যাপী তাবলীগ জামায়াতের জেলা ইজতেমা। বৃহস্পতিবার যোহরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে ৩দিনব্যাপী এ জেলা ইজতেমা শুরু হয়। বাগেরহাট শহরের নূর মসজিদ সংলগ্ন সরকারি স্কুল মাঠে অনুষ্ঠিত এ ইজতেমায় আগামী ৩ দিনে পর্যায়ক্রমে দেশি-বিদেশি ধর্মীয় নেতারা ইসলামের বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বপূর্ণ বয়ান করবেন জানাগেছে। তাবলীগ জামায়াতের এ ইজতেমায় যোগ দিতে ইজতেমা ময়দানে সমবেত হচ্ছে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিগণ। বাগেরহাট জেলার বিভিন্ন উপজেলাসহ পাশর্^বর্ত্তি জেলা গুলো থেকেও ইজতেমা ময়দানে মুসল্লিরা আসতে শুরু করায় বৃহস্পতিবার যোহরের নামাজারে পর সুমল্লীদের ঢল নামে ইজতেমা ময়দানে।
এদিকে, ইজতেমাকে ঘিরে বাগেরহাট পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এছাড়া তাবলীগ জামায়াতের সদস্যরা স্চ্ছোশ্রমের মাধ্যমে ইজতেমা ময়দানে প্যান্ডেল, অস্থায়ী টয়লেট, অজুখানাসহ সুপেয় পানির ব্যবস্থা করেছেন। তাদের কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে প্রশাসন, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিন, স্থানীয় বাসিন্দা, শিক্ষক, শ্রমিকসহ সর্বস্তরের মানুষ এ কার্যক্রমে অংশ নিচ্ছে।
বাগেরহাট জেলা তাবলীগ জামায়াতের সূরা সদস্য অধ্যাপক মো. দেলোয়ার হোসেন বলেন, তাবলীগ জামায়াতের এ ইজতেমা মূলত জেলা ইজতেমা হিসাবে পরিচিত। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও তাবলীগ জামায়াতের স্বেচ্ছাসেবকসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিদের সার্বিক সহযোগীতায় কোন ধরনের সমস্য ছাড়াই আনুষ্ঠানিক ভাবে এ ইজতেমা শুরু হয়েছে। এবারের ইজতেমায় ৪০ থেকে ৫০ হাজার মুসল্লির সমগম হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি আরো বলেন, আফগানিস্তান ও পাকিস্তানের বেশ কয়েকটি তাবলীগ জামায়াতের দল এ ইজতেমায় অংশ নিয়েছে। আগামী শনিবার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে তিনদিনব্যাপী এ ইজতেমার সমাপ্ত করা হবে।
বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বলেন, ইজতেমাকে ঘিরে কোন ধরনের বিশৃংখলা এড়াতে ইজতেমা ময়দানে তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। অফিসারসহ সাড়ে ৩শতাধিক পুলিশ নিরাপত্তার জন্য নিয়োজিত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.