জানুয়ারি ১৬, ২০২১

যৌতুক না দেয়ায় রংপুরের বদরগঞ্জে অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে মারপিট

১ min read

যৌতুক না দেয়ায় রংপুরের বদরগঞ্জে অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে মারপিট করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নির্যাতিতা ওই গহবধূর বাবা বাদী হয়ে জামাতা কাউয়ুমসহ চার জনের বিরুদ্ধে বদরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। বর্তমানে নির্যাতিতা ওই নারী গুরুতর আহতাবস্থায় বদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, দেড় বছর আগে বদরগঞ্জ পৌরশহরের শংকরপুর ঢাংগা পাড়া গ্রামের দিনমজুর মনছুর আলীর মেয়ে শিরিনা বেগমের সঙ্গে বিয়ে হয় উপজেলার কুতুবপুর ইউনিয়নের নাগেরহাট কাচারী পাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে আব্দুল কাইয়ুমের। বিয়ের পর মেয়ের সুখের কথা ভেবে জামাতাকে ৪৫ হাজার টাকা যৌতুক দেন দিনমজুর মনছুর আলী। কিন্তু কিছুদিন যেতে না যেতেই আবারো ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে জামাতা কাউয়ুম।

ওই টাকা দিতে না পারায় তার অন্তঃসত্ত্বা মেয়ে শিরিনা বেগমকে প্রায় সময় নির্যাতন করেন তার স্বামী, শাশুড়ি ও শ্বশুর।
এক পর্যায়ে ২৮শে ফেব্রুয়ারি রাতে জামাতা কাইয়ুম ও তার পরিবারের লোকজন যৌতুকের টাকা দাবি করে শিরিনাকে বেধড়ক মারপিট করে হত্যা চেষ্টা চালায়। পরে প্রতিবেশীরা এগিয়ে এসে সেখান থেকে তাকে উদ্ধার করে গুরুতর আহতাবস্থায় বদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে ওই গৃহবধূ হাসপাতালে বেডে যন্ত্রণায় ছটফট করছেন।
স্বাস্থ্য কমপ্লেক্সে এ প্রতিবেদককে দেখে শিরিনা বেগম বলেন, আমার গরিব পিতা-মাতা যৌতুকের টাকা দিতে না পারায়, আমি নির্যাতনের শিকার হয়ে হাসপাতালে মৃত্যুর প্রহর গুনছি।
এ ব্যাপারে বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতারুজ্জামান প্রধান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.