অক্টোবর ৩১, ২০২০

সিলেটে অবশেষে সফল হলো কাউন্সিলর ফরহাদ শামীমের আন্দোলন

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :সিলেট নগরীতে নিয়ম বহির্ভূতভাবে দিনের বেলা ট্রাক চলাচল নিয়ে চারদিন টানা রাজপথে অবস্থান থেকে অবশেষে সফল হলেন সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম। সিলেট মহানগর পুলিশ কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম ও সচেতন নগরবাসী রাজপথে প্রতিবাদী অবস্থান স্থগিত করেছেন।

এখন থেকে সিলেট নগরীতে প্রতিদিন রাত ৮টার পর ট্রাক চলাচল করবে এমন নিশ্চয়তা দিয়েছে সিলেট মহানগর পুলিশ। মঙ্গলবার সন্ধায় আন্দোলনকারীদের সাথে মতবিনিময়কালে বিমানবন্দর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন আশ্বাস দেন- ‘এখন থেকে পাথরবাহী যানবাহন ট্রাক-ট্রলি রাত ৮টার আগে নগরীতে প্রবেশ করবে না। তিনি জানান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মঙ্গলবার বিষয়টি নিয়ে বৈঠক করেছেন। পুলিশ কমিশনার সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বলে দিয়েছেন নগরীতে সকল প্রকার ভারি যানবাহন চলাচল করবে রাত ৮টার পর থেকে।’

বিমানবন্দর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশাররফ আরো বলেন, ‘আম্বরখানা সড়কে পাথরবাহী ট্রাক যেন নির্দিষ্ট সময়ে প্রবেশ করে এখন থেকে এ বিষয়টি পুলিশই দেখভাল করবে।’

এদিকে দিনের বেলা এ পথে আর ভারি যানবাহন চলাচল করবে না বলে কথা দেন সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া।

পুলিশ প্রশাসন ও ট্রাক শ্রমিক ইউনিয় নেতৃবৃন্দের এমন আশ্বাস পেয়ে সপ্তাহ ব্যাপি চলা শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচী স্থগিত ঘোষণা করেন ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদ।

এর আগে মঙ্গলবার দুপুর ২ টা থেকে টানা চতুর্থ দিনের মতো চৌকিদেখী এলাকায় নগরীর উত্তরের প্রবেশ পথে অবস্থান নেয় আন্দোলনকারীরা। চলমান আন্দোলন কর্মসূচীর অংশ হিসেবে ট্রাক চালকদের মাঝে সচেতনতা তৈরী করতে তাদের হাতে রজনীগন্ধা ফুল তুলে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.