জানুয়ারি ১৬, ২০২১

সরিয়ে দেয়া হলো নেপালের সেই বিমানবন্দরের ৬ কর্মকর্তাকে

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ারের (এটিসি) কার্যালয় থেকে ৬ কর্মকর্তাকে সরিয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার নেপালের ইংরেজি দৈনিক মাই রিপাবলিকা এক প্রতিবেদনে তথ্যটি নিশ্চিত করেছে।

এর আগে সোমবার দুপুরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর বিধ্বস্ত হয়। বিমানবন্দরের এটিসি টাওয়ারের দেয়া ভুল অবতরণ বার্তার জেরে আকাশে অপেক্ষা করতে থাকে বিমানটি। পরে ৬৭ যাত্রী ও চার ক্রুসহ দুপুরে বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয় বিমানটি। এতে ৫১জন নিহত হন। এ ঘটনার প্রত্যক্ষদর্শী এই ছয় কর্মকর্তা। বিমানবন্দর কর্তৃপক্ষের ভাষ্য, মানসিক আঘাত প্রশমনে তাদের অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

নেপালের বেসামরিক বিমান কর্তৃপক্ষের উপ-মহাপরিচালক রাজন পোখারেল বলেন, এই ছয় কর্মকর্তা বিশাল একটি দুর্যোগের সাক্ষী এবং বিস্মিত। এই নির্মম ঘটনার পর মানসিক চাপ কমিয়ে আনতে তাদের অন্য বিভাগে বদলি করেছি। বিধ্বস্ত বিমানের পাইলট ও এটিসি টাওয়ারের কর্মকর্তাদের সর্বশেষ কথোপকথনের অডিও রেকর্ড ফাঁসের সঙ্গে তাদের বদলির সম্পর্ক নেই বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.