জানুয়ারি ২০, ২০২১

লন্ডনে বর্ণবাদ বিরোধী দিবস উপলক্ষে ১৭ মার্চ র‌্যালি

নতুন আলো নিউজ ডেস্ক :জাতীয় বর্ণবাদ বিরোধী দিবস উপলক্ষে লন্ডনে ইসলাম বিদ্বেষের বিরুদ্ধে র‌্যালি অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৭ মার্চ শনিবার। স্ট্যান্ডআপ টু রেসিজম এর উদ্যোগে ও টিইউসির সহযোগিতায় এই র‌্যালিতে বিভিন্ন মুসলিম সংগঠন অংশ নিবে বলে জানাগেছে। বৃহস্পতিবার পূর্ব লন্ডনের বারাকা রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।
এতে বলা হয় সাম্প্রতি ‘পানিশ এ মুসলিম চিঠি’র মাধ্যমে মুসলিম কমিউনিটিতে ভয় সৃস্টি করা হয়েছে। কাউন্টার ট্যারোজিম পুলিশ এটি তদন্ত করে যাচ্ছে। এই চিঠিতে মুসলিম নারীদের স্কার্ফ খুলে ফেলা, মসজিদ জ্বালিয়ে ফেলাসহ পবিত্র মাক্কায় পারমানবিক আক্রমন করার কথা বলা হয়েছে। সংবাদ সম্মেলনে ব্রিটেনে বিগত বছরগুলির চাইতে এবছর মুসলিম বিদ্বেষ বৃদ্ধি পেয়েছে বলেও জানানো হয়।
ইস্ট লন্ডন মসজিদের ডায়রেক্টর দেলোয়ার খান এর সভাপতিত্বে ও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন স্ট্যান্ড আপ টু রেইসিজম কো কনভেনর সাবি দালু, উইম্যান বেনেট, এডভান্সিং ভয়েস অফ উইম্যান ট্যাকল ইসলামোপোবিয়ার হেনা খালেদ, ভয়েস ফর জাস্টি এর কে এম আবু তাহের চৌধুরী, গ্রেটার সিলেট কাউন্সিলের সভাপতি আতাউর রহমান।
সংবাদ সম্মেলন থেকে জানানো হয় আগামী ১৭ মার্চ শনিবার দুপুর ১২ ঘটিকায় বিবিসি পটল্যান্ড প্যালেস থেকে শুরু হয়ে ৩ ঘটিকায় গিয়ে শেষ হবে ১০ ডাউনিং স্ট্রিটে। এতে সকলের উপস্থিতি কামনা করেছেন আয়োজকরা।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.