বৃহঃ. সেপ্টে ২৪, ২০২০

সাবেক সচিব মিজারুল কায়েস আর নেই

নতুন আলো নিউজ ডেস্ক : ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, সাবেক পররাষ্ট্রসচিব মোহাম্মদ মিজারুল কায়েস আর নেই। ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্না লিল্লাহে …রাজেউন)।

হাসপাতালে জীবনের অন্তিম লগ্নে মিজারুল কায়েসের সঙ্গে ছিলেন তার স্ত্রী এবং দুই মেয়ে মানসী ও মাধুরী। মানসী অসুস্থ বাবাকে দেখতে লন্ডন থেকে ব্রাসিলিয়ায় ছুটে যান।

শনিবার (১১ মার্চ) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টার দিকে তিনি মৃত্যুবরণ করেন বলে ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা আমাদের প্রতিনিধি কে নিশ্চিত করেন।

গত ১৩ ফেব্রুয়ারি ব্রাসিলিয়ার ওই হাসপাতালে শ্বাসকষ্টজনিত কারণে ভর্তি হন মিজারুল কায়েস। তিনি ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ঢাকায় ছিলেন। ৭ ফেব্রুয়ারি ঢাকা থেকে ব্রাজিলের সাও পাওলোর উদ্দেশে রওনা দেন। সেখানে গিয়ে অসুস্থ হয়ে পড়েন এই কূটনীতিক।

সাও পাওলোর হাসপাতালে ভর্তি হওয়ার কথা বলা হলেও মিজারুল কায়েস সেখানে ভর্তি হননি। শ্বাসকষ্টের কারণে তিনি সাও পাওলো থেকে উড়োজাহাজে না গিয়ে সড়কপথে ব্রাসিলিয়াতে যান। সেখানে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ব্রাসিলিয়ায় একটি হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে ২০১২ সালে শ্বাসকষ্টজনিত সমস্যা ও রক্তে ইনফেকশনের মতো প্রাণঘাতী সেপটেসেমিয়ায় আক্রান্ত হয়েছিলেন মিজারুল কায়েস।

ব্রাজিলে রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ার আগে তিনি যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.