জানুয়ারি ২৪, ২০২১

সুনামগঞ্জে নির্বাচন কামিশন ও প্রশাসনের পক্ষপাতিত্ত্বের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর

১ min read

জগন্নাথ পুর প্রতিনিধি:আগমী ২৯ মার্চ সুনামগঞ্জ পৌরসভা উপ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষপাতিত্ত্বের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন মেয়রপদে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গনিউল সালাদীন। সোমবার তাঁর শহরের তেঘরিয়া হাসন রাজা মিউজিয়ামে নির্বাচনী প্রধান কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গনিউল সালাদীন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আওয়ামীলীগ ও বিএনপির দুই প্রার্থী বারবার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলেও তাদের ব্যাপারে কোন পদক্ষেপ নিচ্ছেন না নির্বাচন কমিশন। অথচ বিগত নির্বাচনের ন্যায় এবারও তিনি প্রধান প্রতিপক্ষ হওয়ায় দলীয় প্রভাব বিস্থার করে তার কর্মী-সমর্থকদের নানা ধরণের হুমকি-ধামকি ও হয়রানী করা হচ্ছে এবং এতে স্থানীয় প্রশাসনের মদদ রয়েছে বলেও দাবি করেন তিনি।
হাছন রাজার প্রপুত্র এই প্রার্থী আরও বলেন, আচরণবিধি অনুযায়ী রাত ৮টার পর তাকে প্রচার-প্রচারনা করতে না দিলেও সরকার দলিয় (নৌকা) প্রার্থী নাদের বখত ও বিএনপি (ধানেরশীষ) প্রার্থী সাজাউর রাজা সুমন মধ্যরাত পর্যন্ত প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। কিন্তু বারবার অভিযোগ করলেও নির্বাচন কমিশন ও প্রশাসন তা আমলে নিচ্ছেন না। তিনি দাবি করেন দলীয় প্রতীক নয় গণমানুষের প্রতীক মোবাইল নিয়ে গত নির্বাচনও জনগন আমাকে নির্বাচিত করেছিল দলিয় প্রভাব বিস্থার করে ফলাফল উল্টে দেওয়া হয়েছিল। এবারও সেই পায়তারা চলছে। আমার কোন দলীয় সামর্থন নাই। জনগনই আমার দল। ভোটারদের নির্ভিগ্নে ভোট দেয়ার পরিবেশ সৃষ্টি করতে সকলকে সজাগ থাকার আহব্বান জানিয়ে সকল ধরনের অপতৎপরতা রুখতে গণমাধ্যমের সহযোগীতা কামনা করেন তিনি।
এসময় জেলার সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রায় অর্ধ শতাধিক সাংবাদিক ছাড়াও উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য দেওয়ান শামসুল আবেদিন, লেখক ও গবেষক সামারীন দেওয়ান, আলহাজ্ব মোজাম্মেল হক, সাবেক কাউন্সিলর শামিম রেজা সামু, মস্তফা আলী, আলী হায়দার, মজন মিয়া, আব্দুল লতিফ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.