অক্টোবর ২৬, ২০২০

ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপির মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক : মাদার অব ডেমক্রেসি , তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে ২৮শে মার্চ বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর পরিচালনায় দুপুর ১.৩০ টা থেকে ৩টা পর্যন্ত অনুস্টিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিভিন্ন শহর হতে প্রবাসী বাংলাদেশীসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ বিভিন্ন ধরনের প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন নিয়ে যোগ দিয়ে তীব্র প্রতিবাদ জানান।
মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে এক সংক্ষিপ্ত বক্তবে এম এ মালিক বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জাতীয় নির্বাচন প্রক্রিয়া থেকে দূরে রাখতে অবৈধ হাসিনা সরকার রাজনৈতিক মামলাকে হাতিয়ার হিসাবে অব্যাহত ব্যবহার করছে। বিচার বাবস্থায় অবৈধ সরকারের নগ্ন হস্তক্কপ করে বেগম খালেদা জিয়ার জামিন প্রক্রিয়ায় বাধা দিচ্ছে। সরকার বিচার ব্যবস্থার উপর হস্তক্ষেপ করে নিজে আদালতের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলার মাধ্যমে অবৈধ সরকার বিরোধী দলের কণ্ঠ স্তব্দ করে দেশে একদলীয় শাসন বাকশাল কায়েমের ষড়যন্ত্রে লিপ্ত। তিনি বলেন, ১/১১ সরকারের সময় অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে চাঁদাবাজি ও ট্রাস্ট মামলাসহ ১৪টি দুর্নীতির মামলা দেশের কোন আইনে প্রত্যাহার করা হয়েছে দেশবাসী তা জানতে চায়। জনগণ জানতে চায় এক দেশে দুই আইন কেন?
কয়ছর এম আহমেদ বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেল জুলুমের ভয় ভীতি দেখিয়ে বিচলিত করা যাবে না। দেশনেত্রীর শক্তি জনগণের শক্তি,বিএনপি জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে আওয়ামী বাকশালীদের সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে প্রস্তুত। দেশে ও প্রবাসের জনগন দূর্বার আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত জনগনে মধ্যে শীঘ্রই ফিরিয়ে আনবে। তিনি বলেন, অবৈধ সরকারের বিদায় ঘন্টা বেজে যাওয়ায় তাদের সাজানো মসনদে ভূমিকম্প শুরু হয়েছে। অবৈধ সরকার অভিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং সুদূরপ্রসারী ষড়যন্ত্রমূলক হয়রানির পরিকল্পনা বন্ধ না করলে তার দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত যুক্তরাজ্য বিএনপি।
মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সহসভাপতি গোলাম রাব্বানী সোহেল, সাবেক উপদেষ্টা আলহাজ্ব ময়না মিয়া, সাবেক যুগ্ম-সম্পাদক শহিদুল ইসলাম মামুন, কামাল উদ্দিন, সাবেক সিনিয়র সদস্য মিসবাউজ্জামান সোহেল, সাবেক সহ-সাধারণ সম্পাদক ফেরদৌস আলম, আজমল হোসেন চৌধুরী জাবেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান খসরু, সাবেক সহদপ্তর সম্পাদক সেলিম আহমেদ, সাবেক সদস্য আব্দুল বাসিত বাদশা, সোহেল আহমেদ, নিউহাম বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, জাসাস সভাপতি এমাদুর রহমান এমাদ, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি শফিকুল ইসলাম রিবলু, লন্ডন মহানগর বিএনপির কোষাধ্যক্ষ মোঃ জিয়াউর রহমান, প্রচার সম্পাদক মো: মঈনুল ইসলাম, যুব দলের সিনিয়র সহসভাপতি আব্দুল হক রাজ, জাসাসের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান হাবিব, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, তুরন মিয়া, ছাত্রনেতা ইমতিয়াজ এনাম তানিম, আমিনুল ইসলাম, মাহবুবুর রহমান, আনোয়ার পারভেজ তালুকদার, পারভেজ আহমেদ রাকিব, সুয়েব আহমেদ, মাসুম বিল্লা, মাসুদুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.