অক্টোবর ২৯, ২০২০

খালেদা জিয়ার সঙ্গে দেখা করে যা বললেন ফখরুল

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা পেয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিকাল পৌনে ৫টায় পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে একাই প্রবেশ করেন ফখরুল। সেখানে খালেদার সঙ্গে প্রায় এক ঘণ্টা কথা বলেন তিনি। চেয়ারপারসনের সঙ্গে দেখা করে কারাগার থেকে বের হওয়ার সময় মির্জা ফখরুলকে বিমর্ষ দেখাচ্ছিল। পরে কারাগারের বাইরে থাকা অপেক্ষমাণ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় খালেদা জিয়া প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছে না অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) স্বাস্থ্যের অবস্থা বেশি ভালো না। তার চিকিৎসার জন্য যা দরকার, সেটা পাচ্ছেন না।

ফখরুল বলেন, ওনার (খালেদা জিয়া) অসুস্থতার খবর পাওয়ার পর থেকেই আমরা খুব উদ্বিগ্ন ছিলাম। তার স্নায়ুসংক্রান্ত সমস্যা বেড়ে যাওয়ার পাশাপাশি হাঁটুর ব্যথা বেড়েছে।

তিনি বলেন, যদিও এর আগে সরকারের তরফ থেকে কয়েকজন বিশেষজ্ঞ এসেছিলেন এবং তারা দেখে গেছেন। কিছু পরীক্ষার কথা তারা বলে গেছেন। কিন্তু আমরা মনে করি যারা তার (খালেদা জিয়ার) নিয়মিত চিকিৎসা করেন, তারা পরীক্ষা করে প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ দেবেন। অবিলম্বে তাকে সে সুযোগ দেয়ার দাবি জানান ফখরুল।

খালেদা জিয়ার চেহারার কী অবস্থা? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে ফখরুল বলেন, এটা তো স্বাভাবিক ব্যাপার। যিনি বন্দিজীবনে অভ্যস্ত নন, তাকে যদি বন্দি করে রাখা হয় তাহলে তো তার চেহারার মধ্যে একটা ছাপ পড়ে। কিন্তু তার মনোবল অত্যন্ত শক্ত। উনি (খালেদা জিয়া) আমাদের চেয়েও অত্যন্ত শক্ত মনের মানুষ।

বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়া বলেছেন- আপনারা আমার কথা নিয়ে ভাববেন না। আমি ভালো আছি। আমি শক্ত আছি।

খালেদা জিয়া চাইলে বিদেশে গিয়ে চিকিৎসা করতে পারবেন, সরকারের পক্ষ থেকে সেই ব্যবস্থা করা হবে। এ বিষয়ে চেয়ারপারসনের সঙ্গে কোনো আলোচনা হয়েছে কিনা? জবাবে ফখরুল বলেন, এ বিষয়গুলো পুরনো। এগুলো নিয়ে আলোচনার কোনো প্রয়োজন নেই। কারণ সরকারি চিকিৎসকরা তাকে দেখেছেন। অবিলম্বে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের তার স্বাস্থ্য পরীক্ষার অনুমতি দেয়া হোক। আশা করি সেই ব্যবস্থাই করবে কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.