অক্টোবর ৩০, ২০২০

ইতালিতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক খুন

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :ইতালির মিলানে ছিনতাইকারীর ছুরিকাঘাতে শামসুল হক স্বপন (২২) নামে এক বাংলাদেশি যুবক খুন হয়েছেন। বৃহস্পতিবার গভীর রাতে মিলান সেন্ট্রাল স্টেশন এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় মরক্কোর ২ নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ।
সূত্র জানায়, শামসুল হক স্বপন (২২)-এর পিতা আনোয়ার হোসাইন। নিহতের বাড়ি ঢাকা জেলার নবাবগঞ্জ থানার বারুয়াখালী গ্রামে। তিনি ইতালির মিলানে দীর্ঘ ৫ বছর ধরে থাকতেন। তিনি পিয়াচ্ছা দোমোর করদোসিওতে একটি রেস্টুরেন্টে কাজ করতেন। প্রতিদিনের মতোই বৃহস্পতিবার রাতে কাজ থেকে বাসায় ফেরার পথে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ইতালি প্রবাসী বাংলাদেশিদের ভেতর আতঙ্ক এবং মিলান কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে । মিলানস্থ নিগোয়ারদা হাসপাতালে তার লাশ রাখা হয়েছে। ইতালির বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতেই ঘটনাটি বাঙালি কমিউনিটির দৃষ্টিগোচর হয়েছে। এ বিষয়ে বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে বিচারের দাবিতে বিভিন্ন কর্মসূচির উদ্যোগ গ্রহণ করেছে।
নিহত যুবকের পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে শামসুল হক দুই বিদেশি বন্ধুর সঙ্গে কর্মস্থল থেকে বাসায় ফিরছিলেন। পথে ছিনতাইকারীদের কবলে পড়েন তিনজন। এ সময় তাঁদের কাছে মাসের বেতনের পুরো টাকা ছিল। ছিনতাইকারীরা ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে টাকা চাইলে তারা দিতে অস্বীকৃতি জানান। এ সময় ছিনতাইকারীরা তিনজনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাদের আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে শামসুল হক মারা যান। আহত অন্য দু’জন এখনো চিকিৎসাধীন রয়েছেন।
নিহত শামসুল হকের ছোটভাই ফাহাদ বলেন, গতকাল রাত তিনটার (বাংলাদেশ সময়) দিকে ইতালি থেকে তার ভাইয়ের দুই বন্ধু রাসেল ও আলমগীর তার মা’কে এই মৃত্যু সংবাদ জানান। রাসেল ও আলমগীরের বাড়ি পাশের জয়কৃষ্ণপুর ইউনিয়নের কুঠরী গ্রামে। তারা তিনজন একই শহরে থাকতেন। ফাহাদ বলেন, তার ভাইয়ের লাশ দেশে আনা হবে। নিহত শামসুল হক বছরখানেক আগে তিনি পাশের গ্রামের আইভি আক্তারকে বিয়ে করেন। সর্বশেষ তিন মাস আগে দেশে এসেছিলেন। তার মৃত্যুর খবরে পরিবারে চলছে শোকের মাতম।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.