অক্টোবর ২৩, ২০২০

সিলেটের সঙ্গে জগন্নাথপুর উপজেলার যানবাহন চলাচল বন্ধ

১ min read

জগন্নাথপুর প্রতিনিধি : জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে একটি সেতুর অ্যাপ্রোচ ধসে যাওয়ায় সিলেটের সঙ্গে সরাসসি যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। শুক্রবার সকালের দিকে ওই সড়কের জগন্নাথপুর পৌর শহরের ভবেববাজার নিকটবর্তী মুচিবাড়ীর সামনের সেতুটির দুই অংশের অ্যাপ্রোচ নিচের দিকে ধসে পড়ে যানবাহন চলাচল বিঘিœত হয়। ফলে জনসাধারণ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।
স্থানীয়রা জানান, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে জগন্নাথপুর উপজেলারবাসীর যোগাযোগের একমাত্র অবলম্বন জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে।
শুক্রবার বেলা দুইটায় সরেজমিনে ঘুরে দেখা যায়, উল্লেখিত সেতুর পূর্বাংশের দুই পাশের অ্যাপ্রোচের মাটি নিচে ধসে পড়ে বড় বড় দুইটি গর্ত সৃষ্টি হয়েছে। যে কারণে এ সেতুর ওপর দিয়ে সব ধরনের যানবাহন চলাচল ব্যাহত হয়। সেতুর দুই পাড় থেকে যান চলাচল করছে। সড়কে আটকে আছে ছোট বড়-ভারি যানসহ শতাধিক যানবাহন।
ওই সড়কের নিয়মিত যাতায়াতকারী মুজিবুর রহমান বলেন, পুরোনো এ সেতুটির র্দীঘদিন ধরে সংস্কার হচ্ছে না। ফলে কয়েকবার সেতুটির অ্যাপ্রোচ ধসে পড়ে যানবাহন চলাচলে মারাত্মকভাবে সমস্যা তৈরী করে। এতে করে যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন। তিনি স্থানীয়ভাবে টেকসইভাবে সংস্কার কাজ করার জন্য আহবান জানান।
জগন্নাথপুরের পরিবহন শ্রমিক নেতা নিজামুল হক বলেন, গত কয়েকদিনের অব্যাহত ভারি বর্ষণে সেতুর অ্যাপ্রোচ দুর্বল হয়ে যায়। আজ (গতকাল) সকাল ৬টার দিকে হঠাৎ করে অ্যাপ্রোচ সড়কের দুই অংশের মাটি নিচে পড়ে বিশাল গর্ত তৈরী হয়। এ জন্য সিলেটের সঙ্গে ওই সড়কের যানবাহন সরাসরি বন্ধ হয়ে যায়। তবে দুপুরের দিকে কিছু সংখ্যক মিনিবাস বিকল্প সড়ক হিসেবে উপজেলার কেশবপুর-পাটলী সড়ক হয়ে মীরপুর বড় কাপন এলাকা দিয়ে সিলেটে যাওয়া আসা করছে বলে তিনি জানিয়েছেন।
জগন্নাথপুরের এলজিইডি কর্মকর্তা গোলাম সারোয়ার বলেন, সড়কটি আমাদের আওতাধীন। ক্ষতিগ্রস্ত সেতুর অ্যাপ্রোচে শ্রমিকরা কাজ শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.