অক্টোবর ২০, ২০২০

জগন্নাথপুরে নদী ভাঙনে গৃহহীন শতাধিক পরিবার

জগন্নাথপুর প্রতিনিধি :: নদী ভাঙ্গন একটি মারাত্মক সমস্যা। প্রতিবছর নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত হচ্ছেন জগন্নাথপুরের নলজুর নদীর তীরে বসবাসকারী জনগোষ্ঠী।
ভয়াবহ নদী ভাঙ্গনে সুনামগঞ্জের জগন্নাথপুরের রাণীগঞ্জ ইউনিয়নের ঘোষগাঁও (নয়াগাঁও) গ্রামের শতাধিক মানুষ গৃহহীন হয়ে পড়েছেন।
নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্ত এই এলাকার বাসিন্দা মরহুম ইদ্রস উল্লার স্ত্রী বৃদ্ধা মসতুরা বিবির সঙ্গে কথা হলে তিনি কেঁদে কেঁদে বলেন,আমরা গরীব অসহায় আমার পুয়ার বাড়ি গাংগে ভাঙ্গিয়া নিছেগি,আমরা অনে কুয়াই থাকতাম। সরেজমিনে দেখা গেছে নদী ভাঙ্গনে ২০টি পরিবারের ঘড় বাড়ির অস্তিত্ব বিলিন হয়ে গেছে।তিনি বলেন, গ্রামের অনেকের গেছে গিয়া কায কইছি আমারে একজারা জাগা দেও থাকবার লাগি কেউ দিছেনা।

নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ইনারা বেগম বলেন, রাইতের রাইত ঘুমাইনা কোন সময় যে ভাইঙ্গা পড়ে, নিজে ও মরমু বাইচ্চা কাইচ্চা ও মরবো। গেল কয়েকদিনের টানা বৃষ্টি দেওয়াতে মসতুরা বিবির ভিটার সম্পূর্ণ অংশ নদী গর্ভে বিলীন হয়ে গেছে।
এভাবে ৬ সদস্যের পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন মরহুম ইদ্রস উল্লার স্ত্রী বৃদ্ধা মসতুরা বিবি। অনেকে গৃহহীন হওয়াতে চলে গেছেন নিকটাত্মীয় দের বাড়িতে ও বিভিন্ন জায়গায়।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.