জানুয়ারি ১৯, ২০২১

সুনামগন্জ কারাগারে কয়েদির মৃত্যু,রাস্তা বন্ধ করে অবরোধ

১ min read

জগন্নাথ পুর প্রতিনিধি:সুনামগঞ্জ জেলা কারাগারে সিটের টাকা দিতে না পারায় এক কয়েদিকে পিঠিয়ে হত্যার অবিযোগ স্বজনদের । এ ঘটনায় নিহতের স্বজনরা বৃহস্পতিবার দুপুর ১২টায় সিলেট সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের জয়কলস এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে। ফলে রাস্তার দুপাশে শত শত যানবাহন আটকা পড়ে হাজারো যাত্রী চরম দূর্ভোগে পড়েছেন। নিহতের নাম বাবুল বিশ্বাস (৩৫)। যার কয়েদি নং-২১৫০। সে জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের জয়কলস গ্রামের আনন্দ বিশ্বাসের ছেলে।
হাসপাতাল ও কারাগার সুত্রে জানা যায়, গতকাল বুধবার রাত ৮টায় কারাগারে তার মৃত্যু হওয়ার পর লাশটি রাত ৯টায় সদর হাসপাতালে নিয়ে আসা হয়। খবর পেয়ে গণমাধ্যমকর্মীরা হাসপাতালে ছুটে গেলে লাশের পাশে থাকা দুই কারারক্ষী লাশের ফুটেজ ও ছবি তুলতে বাধা প্রদান করেন। তারা উধর্বতন কারা কর্তৃপক্ষের অনুমতি ছাড়া লাশের নাম ও পরিচয় জানাতে ও অস্বীকৃতি জানান। হাসপাতাল কর্তৃপক্ষ ও কারা কর্তৃপক্ষের বক্তব্যের মাঝে গরমিল পাওয়া যায়।
উল্লেখ্য গত ২৭ মে রাতে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ জয়কলস গ্রামে অভিযান চালিয়ে নিজ বাড়ি হতে ৪ লিঃ বাংলা মদসহ তাকে গ্রেফতার করে । তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে দক্ষিণ সুনামগঞ্জ থানায় ৩/৪টি মামলা রয়েছে। গত ২৮ মে তাকে বিজ্ঞ আদালতে হাজির করলে বিজ্ঞ বিচারক তার জামিন না মুঞ্জুর করে জেলা হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন। আসামী কারাগারে দুদিন অবস্থানের মধ্যে তার মৃত্যু হয়। তবে তার স্বজনদের অভিযোগ করেন কারাাগরে সিটের জন্য কারাগারের কিচু কারারক্ষী ৮ হাজার টাকা দাবী করেন এবং টাকা দিতে না পারায় তাকে কারাাগরে পিঠিয়ে হত্যা করা হয়েছে।
এ ব্যাপারে সুনামগঞ্জ সদর হাসপাতালের এমার্জেন্সি মেডিকেল অফিসার তন্ময় জমশেদ আসামী মৃত্যুর সত্যতা নিশ্চিত করে জানান,এই আসামী হাসপাতালে আসার অনেক আগেই মৃত্যু হয়েছে। তবে কি কারণে তার মৃত্যু হয়েছে পোষ্টমডেম এর পর ছাড়া সুনিদিষ্ট করে কিছু বলা যাবে না।
এ ব্যাপারে সুনামগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেলার মোঃ মাসুদুর রহমান বলেন,এই আসামী অসুস্থবোধ করলে তাকে হাসাপাতালে পাঠানোর পর চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। ডাক্তার বলছেন ঐ আসামী কারাগারেই মারা গেছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন হয়তো বা তাকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেয়ার পথে তিনি রাস্তায় মারা যান।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতেয়ার উদ্দিন চৌধুরী রাস্তা অবরোধের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি উধর্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.