মার্চ ৬, ২০২১

লন্ডনে তারেক জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের রুদ্ধদ্বার বৈঠক

নতুন আলো অনলাইন ডেস্ক : যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে অন্তত দুই দফা বৈঠক করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারেক রহমান জরুরি ভিত্তিতে ডেকে পাঠানোয় লন্ডনে এসেছেন ফখরুল।

দলীয় সূত্রে জানা গেছে, লন্ডনের  কিংস্টন এলাকায় তারেক রহমানের নতুন ভাড়া বাড়িতে বৈঠক দুটি অনুষ্ঠিত হয়েছে। রুদ্ধদ্বার বৈঠকে সাংগঠনিক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন দুই নেতা কি ভাবে ঈদ পরবর্তী আন্দোলন কে জোরদার করা যায়। সূত্রগুলো জানায়, দেশে ফোনালাপে আঁড়িপাতা ও সেসব আলাপচারিতা ফাঁস হয়ে যাওয়ায়, বিভিন্ন বিষয়ে কথা বলার জন্য মির্জা ফখরুলকে  লন্ডনে ডেকেছেন তারেক রহমান।

তারেক রহমানের সঙ্গে সম্পর্কিত বিএনপির একাধিক সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আইনগত প্রক্রিয়া, সাংগঠনিক বিভিন্ন বিষয় ও দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিতে করণীয় বিষয়ে আলাপ করতে গত ২ জুন মির্জা ফখরুলকে ডেকে পাঠান তারেক রহমান।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক শনিবার (৯ জুন) রাতে আমাদের প্রতিনিধি কে বলেন, ‘শুক্রবার (৮ জুন) রাতে মির্জা ফখরুলের সঙ্গে দেখা করেছি। তিনি একটি হোটেলে আছেন। রবিবার যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিলেও যোগ দেবেন মির্জা ফখরুল। ওই ইফতার মাহফিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে।’

যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কায়সার এম আহমদ জানান, মির্জা ফখরুল শিগগিরই দেশে ফিরছেন। তবে কবে ফিরছেন দিনক্ষণ এই মুহূর্তে ঠিক বলতে পারছেন না । এদিকে, দলের একটি অসমর্থিত সূত্র জানায়, রবিবার লন্ডন সময় মধ্যরাতে বাংলাদেশের পথে রওনা হবেন ফখরুল। যুক্তরাজ্য বিএনপির ইফতার মাহফিলে অংশগ্রহণ শেষে সেখান থেকেই হিথ্রো বিমানবন্দরের উদ্দেশে রওনা হবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.