অক্টোবর ২৪, ২০২০

খালেদা জিয়াকে আবার বিএসএমএমইউতে নেওয়া হচ্ছে

১ min read

নতুন আলো নিউজ :বিএনপি চেয়ারপারসনকে রোববারই কারাগার থেকে হাসপাতালে নেওয়া হচ্ছে বলে আইনমন্ত্রী আনিসুল হক সচিবালয়ে সাংবাদিকদের জানিয়েছেন।

শনিবার খালেদার ব্যক্তিগত চিকিৎসকরা দেখে এসে বলেছিলেন, গত ৫ জুন বিএনপি চেয়ারপারসনের ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তারা ধারণা করছেন। সেই কারণে তিনি পড়ে গিয়েছিলেন।

৭৩ বছর বয়সী খালেদার জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সরকার ‘কনসার্ন’ জানিয়ে আইনমন্ত্রী বলেন, “যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্টোক হয়েছে কি না, সে ব্যাপারে আজ তাকে বঙ্গবন্ধু মেডিকেল ইউনিভার্সিটিতে নিয়ে যাওয়া হবে বলে আমাকে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।”

তবে রোববার কখন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে, সে বিষয়ে কিছু জানাতে পারেননি আইনমন্ত্রী।

এক্স রে করাতে গত এপ্রিলে বিএসএমএমইউতে নেওয়া হয় খালেদা জিয়াকে (ফাইল ছবি) এক্স রে করাতে গত এপ্রিলে বিএসএমএমইউতে নেওয়া হয় খালেদা জিয়াকে (ফাইল ছবি)
চার মাস ধরে কারাবন্দি খালেদা জিয়াকে এর আগে এপ্রিলের শুরুতে এক্স করাতে বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল। ওই দিনই তাকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে ফেরত নেওয়া হয়, যেখানে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন তিনি।

সচিবালয়ে রোববার কয়েকজন জেলা জজের গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন আনিসুল হক।

খালেদার পড়ে যাওয়ার বিষয়ে তিনি বলেন, “তিনি (খালেদা) রোজা রেখেছিলেন, রোজা রাখার পরে বিকাল ৩টা-সাড়ে ৩টার দিকে একটু হেলে পড়ে যাচ্ছিলেন, তখন তাকে যে বিশেষ সুবিধা দেওয়া হয়েছে, ওখানে যে লোকে আছে ফাতেমা সে তাকে ধরে ফেলে এবং তাৎক্ষণিক জেলে ডাক্তাররা তাকে দেখেন।

“তিনি যেহেতু রোজা রেখেছিলেন, তার সুগার লেভেল কমে গিয়েছিল বলে তারা (চিকিৎসক) জানান এবং একটা চকলেট খাওয়ার পরে তা রিভাইভ করে।”

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.