এপ্রিল ১৬, ২০২১

ইলিয়াস আলী কে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য প্রত্যাহার করতে হবে ছাত্রদল

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক  : বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলায় মিথ্যা চার্জশীট প্রদান এবং বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জননেতা এম ইলিয়াস আলী সম্পর্কে জাতীয় সংসদে হুইপ মাহবুব আরা গিনি কর্তৃক কটুক্তিমূলক বক্তব্যের প্রতিবাদে সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মুহাম্মদ আব্দুল কাইয়ূমের নেতৃত্বে মিছিলটি ঐতিহাসিক কোর্ট পয়েন্ট থেকে শুরু করে জিন্দাবাজার হয়ে চৌহাট্টা পয়েন্টে সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, অবৈধ সরকার জোর করে ক্ষমতায় থাকলেও বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় তারা ভীত সন্ত্রস্ত।

এ কারণে তাঁর বিরুদ্ধে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। চাঁদপুরে পেট্রোল বোমা সহ হাতেনাতে যুবলীগের দুই নেতা আটক হলেও চার্জশীট দেয়া হয়েছে খালেদা জিয়ার বিরুদ্ধে। এটা তাদের প্রতিহিংসার রাজনীতির বহিঃপ্রকাশ। ইনশাআল্লাহ এই জালিম সরকার তাদের সর্বশক্তি প্রয়োগ করেও খালেদা জিয়ার কোন ক্ষতি করতে পারবে না। তারা অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

বক্তারা ইলিয়াস আলী সম্পর্কে কটুক্তির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ইলিয়াস আলী ছাত্র রাজনীতি থেকে শুরু করে জাতীয় রাজনীতিতেও যোগ্যতা ও দক্ষতার পরিচয় দিয়েছেন। অষ্টম জাতীয় সংসদের একজন সফল সদস্য হিসেবে তাঁর যথেষ্ট পরিচিতি রয়েছে। সর্বোপরি সীমান্তে প্রতিবেশী রাষ্ট্রের আগ্রাসী তৎপরতা এবং টিপাইমুখ বাধের বিরুদ্ধে সোচ্চার থেকে দেশপ্রেমের পরিচয় দেয়ায় তিনি বাংলাদেশের মানুষের হৃদয় জুড়ে স্থান করে নিয়েছেন।

বক্তারা ইলিয়াস আলী সম্পর্কে এ ধরনের শিষ্টাচার বহির্ভূত বক্তব্য প্রত্যাহার না করলে হুইপ মাহবুবা আরা গিনিকে সিলেটে অবাঞ্চিত করা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন। তারা অবিলম্বে ইলিয়াস আলীকে জনতার মাঝে ফিরিয়ে দেয়ার দাবী জানান।

সিলেট জেলা ছাত্রদলের যগ্ম সম্পাদক মোহাম্মদ আব্দুল কাইয়ূমের সভাপতিত্বে এবং মহানগর ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক ফাহিম রহমান মৌসুমের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট মহানগর ছাত্রদলের মহানগর ছাত্রদল নেতা হামিদ হোসেন আকাশ, মুহিবুর রহমান লিটন,

এমসি কলেজ ছাত্রদলের সভাপতি আশরাফ উদ্দিন রাজিব, জেলা সদস্য কয়েছ আহমদ, সাইফুল আলম কোরেশী, আলতাফ হোসেন বাবর, এমসি কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক জুবের আহমদ, সরকারী কলেজ ছাত্রদলের সভাপতি এসএম ফখরুল ইসলাম, জেলা ছাত্রদলের সহ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম সাজু, জেলা ছাত্রদলের সদস্য জাকির হোসেন,

এমসি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শেখ শামসুদ্দিন শামসুল, সহ-সভাপতি ছদিওল হোসাইন, সহ-সভাপতি এনাম আহমদ, সহ-সভাপতি সুজন মিয়া, ইলিয়াছ আহমদ, ইমরান আহমদ, মদন মোহন কলেজ ছাত্রদল নেতা নিয়াজ হাসান নান্না, সরকারী কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক জামিনুল ইসলাম জামি, এমসি কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক রিয়াজ উদ্দিন ইমরান,

সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম নাঈম, যুগ্ম সম্পাদক কয়ছর আহমদ সাহেদ, মদন মোহন কলেজ ছাত্রদল নেতা বাবুল আহমদ, এমসি কলেজ ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক মুহিবুর রহমান বাদশা, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ মিনহাজ, সহ-সাংগঠনিক সম্পাদক জুনায়েদ আহমদ, প্রচার সম্পাদক ইয়াছিন হোসাইন জয়, দফতর সম্পাদক জুবায়ের আহমদ, মোস্তাক আহমদ,

সরকারি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান মুহিব, শফিকুল হক শামিম, ফয়সল আহমদ, সৈয়দ শাহানুর আহমদ, জাবেদ হাসান, মো. লাল তালুকদার, আলমগীর হোসেন, নাজিম উদ্দিন, রুহেল আহমদ, জুনায়েদ আহমদ, পারভেজ আহমদ, পাপ্পু আহমদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.