অক্টোবর ২১, ২০২০

লন্ডনে বাঙালির প্রাণের উৎসব বৈশাখী মেলা উদযাপিত

১ min read

বাঙালির প্রাণের উৎসব বৈশাখী মেলা, লন্ডনে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিলের উদ্যোগে শেষ হয়েছে ইউরোপের সর্ববৃহৎ বৈশাখী মেলা। রবিবার পূর্ব লন্ডনের উইভার্স ফিল্ডে অনুষ্ঠিত মেলায় অন্যান্য বছরের তুলনায় লোক সমাগম কম হয়েছে। তবে শেষ মুহূর্তে কিছু জনসমাগম ঘটে।

প্রতি বছর মেলাকে কেন্দ্র করে ব্যাপক প্রচার থাকলেও এবার ছিল তুলনামূলক কম। মেলা সরাসরি সম্প্রচার করেনি কোনো বাংলাদেশি টেলিভিশন। অনলাইন মিডিয়ার খবর ও সোশ্যাল মিডিয়ায় দেখে শেষ বেলায় আসেন বহু প্রবাসী। তাছাড়া প্রচণ্ড গরম ও বিশ্বকাপের কারণে মেলায় মানুষের উপস্থিতি ছিল অন্য যেকোন বছরের তুলনায় নগন্য। মেলায় মানুষ না আসায় বিক্রি কম হওয়ায় ব্যবসায়ীরা হতাশা ব্যক্ত করেন। তারপরও মেলায় যারা নতুন আসেন তাদের উৎসাহের কমতি ছিল না। তারা এক সাথে বহু বাঙালির মিলন মেলায় দারুন খুশি।

এবারের মেলায় হাজারো দর্শকদের মাতাতে বাংলাদেশ থেকে এসেছিলেন এই সময়ের সবচেয়ে জনপ্রিয় ব্যান্ডগুলোর অন্যতম চিরকুট। বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান পরিবেশন করেন লোক গানের জনপ্রিয় শিল্পী আশিক।

এছাড়া চায়না চৌধুরীর নেতৃত্বে তাল তরঙ্গ এবং শৌমি ডান্স কোম্পানির পরিবেশনায় ছিল বর্ণাঢ্য নৃত্য। নাজ অ্যান্ড বলি ফ্লেক্স এর হাই-এনার্জি পরিবেশনা।

মেলা পরিদর্শন করেন টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস, সাবেক কাউন্সিলর আলতাফ হোসেন ,কাউন্সিলার আয়াজ আলী সহ কমিউনিটির নেতৃবৃন্দ এ সময় তাহারা মেলার বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন এবং মেলায় উপস্থিত মানুষের সাথে মেলাকে উপভোগ করেন ।

ব্রিকলেনের বাক্সটন স্ট্রিট থেকে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে মেলা শুরু হয় বেলা ১১টায়। টাওয়ার হ্যামলেটসের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এতে অংশ নেয়। বিভিন্ন স্ট্রিট প্রদক্ষিণ শেষে র‌্যালি গিয়ে মিশে ওয়েভার্স ফিল্ডে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.