বুধ. সেপ্টে ২৩, ২০২০

রাজবাড়ীর কালুখালীতে কিং জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয় ক্ষতি

রাজবাড়ী প্রতিনিধি – রাজবাড়ীর কালুখালী উপজেলায় কিং জুট মিলস লিমিটেড পাটকলে ১৩ মার্চ সোমবার বেলা সাড়ে ৩.টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে । তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যায়নি, তবে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৬/৭ কোটি টাকার পাট ও পাটজাতদ্রব্য ভষ্মিভূত হয়েছে বলে ধারনা করা হয় ।

এটি কালুখালী রেলস্টেশন এলাকায় রতনদিয়া ইউনিয়নের গঙ্গানন্দপুর গ্রামে অবস্থিত । জুট মিলের চেয়ারম্যান লায়ন এড.আব্দুর রাজ্জাক খান।

পাটকলের একাধিক শ্রমিক ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পাটকলের পাশের গুদামঘরের ছাদে ঝালাইয়ের কাজ চলছিল। সেখান থেকে আগুনের ফুলকি নিচে পড়ে আগুনের সূত্রপাত হয়, এতে নিচের গোডাউনে থাকা পাট, ডিজেল তেল ও যন্ত্রপাতি পুড়ে যায়। প্রথমে মিলের শ্রমিক ও স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে খবর পেয়ে দমকল বাহিনী ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে।

রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফজলুল হক মণ্ডল আমাদের প্রতিনিধিকে বলেন , মোট পাঁচটি অগ্নি নির্বাপক ইউনিট মিলে কাজ করে প্রায় দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে, তবে তদন্তের পরই ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.