ডিসেম্বর ৫, ২০২০

সুনামগজ্ঞে ভুয়া ডিবি পুলিশ আটক

এম রেজা তাং টুনু : সুনামগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে এক ভূয়া ডিবি পুলিশকে আটক করা হয়েছে। তার নাম মোঃ বাবুল মিয়া (৩০)। সে বাক্ষ্রণবাড়িয়া জেলার নবীনগর থানার রছুল্লাবাদ গ্রামের মোঃ আব্দুর রউফের ছেলে। সে সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় নিজেকে কখনো ডিবি পুলিশ, এনএসআই ও ডিজিএফআই, সাংবাদিক, মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস রিভিউ ফাউন্ডেসন এর পরিচালক সমগ্র বাংলাদেশ !! – ইত্যাদি পরিচয় দিয়ে সাধারণ মানুষজনের সাথে প্রতারণা করে আসছিল।
আটককৃত বাবুল মিয়া দেশের বিভিন্ন জেলায় নিজেকে অবিবাহিত সরকারি লোক পরিচয় দিয়ে এ পর্যন্ত পাঁচটি বিবাহ করেছে ব্রাম্মনবাড়ীয়ার নবীনগরে তার তিনটি সন্তান রয়েছে। সম্প্রতি সুনামগজ্ঞ জেলা কারাগার থেকে একাধিক মাদক মামলায় হাজতবাস করে জামিনে বের হয়ে সদর উপজেলার গৌরারং ইউনিয়নের রাজারগাউ গ্রামে বিয়ে করে এখানেই অবস্থান করছে।
গতকাল বুধবার রাতে শহরের মধ্যবাজারে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রতরণা করার সময় সাধারণ জনগন তাকে আটক করে সুনামগঞ্জ ডিবি পুলিশকে খবর দেয়। খবর পেয়ে ডিবি পুলিশের এ এস আই মামুন মিয়া ও এস এস আই মোঃ মণির হোসেনের নেতৃত্বে ডিবি পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে ঐ সময় তার অপর সহযোগী পালিয়ে যায়। আটক প্রতারক বাবুলকে ডিবি কার্যালয়ে এনে জিঞ্জাসাবাদ করলে সে প্রতারণার কথা স্বীকার করে বলে জানান ডিবি পুলিশের এস আই মোঃ আমিনুল ইসলাম। তার বিরুদ্ধে ধর্মপাশা আদালত ও সুনামগজ্ঞ জজ আদালতে পৃথক দুটি মাদক মামলা চলমান রয়েছে।
অপর দিকে বাবুলের ২য় স্ত্রী আকলিমা আক্তার সুনামগজ্ঞ জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবরে প্রতারক বাবুল ও তার অপর সহযোগী একাধিক মামলার আসামী দক্ষিন সুনামগজ্ঞ উপজেলার বীরগাউ গ্রামের রাসেল মিয়া ও সদর থানার রাজারগাউ গ্রামের নাইমের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
সরকারী পরিচয় ব্যবহার করে জনগনের সাথে প্রতারনার দায়ে ডিবি পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের ওসি কাজী মোক্তাদির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.