এপ্রিল ১১, ২০২১

জগন্নাথপুরে বিয়ের অনুষ্টানে ফ্রী স্ট্রাইলে চলছে হিজড়াদের চাঁদাবাজি

জগন্নাথপুর থেকে নিজস্ব প্রতিনিধি: 

সুনামগঞ্জের জগন্নাথপুরে বিয়ের অনুষ্টানে ফ্রী স্ট্রাইলে চলছে হিজড়াদের চাঁদাবাজি। মান সম্মানের ভয়ে তাদের দাবীকৃত চাঁদা নিতে বাধ্য হচ্ছেন এলাকাবাসী। সোমবার রাতে পৌরএলাকার একটি বিয়ের অনুষ্টানে বরের কুঞ্জতে সংঘবদ্ধ হিজড়ারা হামলা চালায়। এ সময় তাদের সঙ্গে স্থানীয় যুবকদের সংঘর্ষ বাধে। পরে উপস্থিত এলাকার গন্যমান্য ব্যক্তিদের হস্তক্ষেপে বিষয়টির নিস্পত্তি ঘটে।
এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে প্রবাসি অধ্যুষিত এ উপজেলায় মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের সকল বিয়ে অনুষ্টানে হিজড়া সম্প্রদায়ের একদল লোক উপস্থিত হয়ে আয়োজকদের নিকট ১ হাজার থেকে ৫ হাজার টাকা চাঁদা দাবী করে। তাদের দাবীকৃত টাকা কেউ যদি নিতে অপারগতা প্রকাশ করে তাহলে তাদেরকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও আক্রমন করে নাজেহাল করার চেষ্টা করায় হয়। এমনকি হামলাও চালানো হয়। সম্প্রতি পৌরশহরসহ উপজেলায় বেশ কয়েকটি হিন্দু সম্প্রদায়ের বিয়ের অনুষ্টান চলছিল। প্রতিটি বিয়ে অনুষ্টান থেকে একদল হিজড়া টাকা নিচ্ছে। সোমবার রাতে পৌরএলাকার বাসুদেব বাড়ীসহ কয়েকটি বিয়ের বাড়ি থেকে তারা টাকা উত্তোলন করে পৌরএলাকার যাত্রাপাশা গ্রামের নিরেশ গোপের মেয়ের বিয়ের অনুষ্টানে গিয়ে আয়োজকদের নিকট এক হাজার টাকা দাবী করে। তাদের দাবীকৃত টাকা চেয়ে একটু কম টাকা নিতে চাইলে এ সময় তারা উত্তেজিত হয়ে অশ্লীল ভাষায় গালিগালাছ করে বর এর কুঞ্জতে হামলায় চালায়। এ সময় এলাকার কয়েকজন যুবকদের সঙ্গে হিজড়াদের সংর্ঘষ বাধে। এতে দুই হিজড়া আহত হন। পরে এলাকাবাসীর মধ্যস্থতায় বিষয়টির নিস্পত্তি ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দ্বিপক গোপ।
এব্যাপারে জগন্নাথপুর থানার ওসি (তদন্ত) মঈদ উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হয়ে তিনি মঙ্গলবার আমাদের প্রতিনিধি কে জানান হিজড়ারা বিয়ের অনুষ্টান থেকে টাকা নিচ্ছে শুনেছি। তবে থানায় এব্যাপারে কেউ এখনো কোন ধরনের লিখিত অভিযোগ দাখিল করেননি। অভিযোগ পেলে বিষয়টি গুরুত্ব সহকারে আমরা দেখব।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.