নভেম্বর ২৬, ২০২০

আমি চাই সকল দুর্নীতিবাজ দের অপসংস্কৃতি কে কলমের শক্তি দিয়ে ঠেলে দিতে গঙ্গা নদীতে। “শিহাবুল হক”

১ min read

আমি চাই সকল দুর্নীতিবাজ দের অপসংস্কৃতি কে কলমের শক্তি দিয়ে ঠেলে দিতে গঙ্গা নদীতে।
“শিহাবুল হক”
মার্চ-১৪-২০১৭-ঃ

আমি যাহা সত্যি পাই তাই লেখি, কেউ পড়লেও লেখি,না পড়লেও লেখি।
আমি তাদের দলে নেই, যারা পবিত্র অক্ষর মালার মাধ্যমে সমাজে মানুষে মানুষে বিভেদ ছড়ায়।

আমি তাদের মতো নই, যারা লেখার প্রতি আকর্ষণ করার জন্য যৌনতার আশ্রয় নেয়।
আমি সপ্ন দেখি আমার প্রতিটি কিবোর্ড চাপের আড়ালে রয়েছে এক বিরতিহীন শান্তনার বানী,যাকে বলি পূর্ন আস্থার শেষ বিচারের দিন।

আমি ধর্মান্ধ নই,শুধু ধর্মের দোহাই দিয়ে অকর্ম করিয়ে ফায়দা লুটাবো।আমি অন্ধ লেখক নই কারো পদতলে কলমের চরন লুটিয়ে দিবো,
শুধু একটি প্রশংসা বা ফায়দা পাওয়ার লোভে।

আমি ঐ কথিত নারীবাদী নই,যারা নারী কে নারী স্বাধীনতার ভুয়া পতাকা দেখিয়ে পন্য বানিয়ে ভোগ বিলাস করে।আমি নারীর অধিকারের কথা বলি,কলমের নিপ চালাই, যেখানে বিন্দু মাত্র নারী স্বাধীনতা হরন করা হয়নি। বরং তাদের কে দিয়েছে সর্বোচ্চ সমমান।

আমি ঐ ধরনের জুলুমবাজ পুরুষের পক্ষে নই, যে অপদার্থরা হারাম যৌতুকের লালসার লোভে ধংস করে দেয়,অসহায় মা-বোনের জীবনের ফুটে উঠা ফুলের কলি। আমি ঐ নারী নামক রাক্ষসী দের বিরুদ্ধে কলম ধরি, যার অতি লোভের বলি হয়ে জীবন দিতে হয় অসহায় সত্যবাদী পুরুষটির। আশ্রয় নিতে হয় মুত্র দুর্নীতির। সম্পর্কের বিচ্ছেদ ঘটাতে হয়, ভাই-বোন,পিতা-মাতার,আত্তীয় স্বজনের।

আমি ঐ বিবেক বর্জিত লেখক নই,নিজের ফায়দা লুটানোর জন্য কোন দলের প্রশংসা করে যাবো,আবার কারো অপরাধের হুংকারে কলমের গতি থামিয়ে দিবো। আমি জানি দলমত নির্বিশেষে ভাল মানুষ রয়েছে। ভাল দল নেতা রয়েছে। যাদের আমি সম্মানের শ্রদ্ধার ভারে স্যালুট জানাবো।

আমি তাদের মধ্যে নেই যারা ফ্রেন্ড এবং পাঠক বাড়ানোর ধান্ধা জুটিয়ে নিজের মধ্যে লুকিয়ে থাকা নোংরামির আত্মপ্রকাশ নিরবে ঘটিয়ে নষ্টামির বেড়াজালে আবদ্ধ থাকে। আমি পথ শিশু দারিদ্র জনের অধিকার ও বেচে থাকার কথা বলি,আমি ঐ মিথ্যা আত্মসম্মানের বিরুদ্ধ চারনে আঙুল চেপে ধরি,যারা ২ টা কম্বল দিয়ে ২০ জনে ছবি তোলে।

আমি রাত জেগে কলমের ক্যাপ খুলে ২ টা বাক্য লিখি, শুধু আত্মমানবতার টানে। আমি দেখি কিভাবে হরন হচ্ছে মানবাধিকার মানব পদতলে।

আমি তাদের দলে নই,যারা সাম্প্রদায়িক এবং অসাম্প্রদায়িক দোহাই তোলে অরাজকতা তৈরি করে।আমি বুজি ধর্ম-বর্ন- দল মত নির্বিশেষে সবাই আমরা মানুষ তবে। নয় হত্যা নয় গুম, চাই মানুষ হাসবে শান্তির পায়রা উড়িয়ে।

আমি তাদের দলে নই, যারা অসাম্প্রদায়িক শব্দ বলে ফেনা তুলে রাজনৈতিক আশ্রয় হত্যা কে সমর্থন করে চুপটে মেরে অবলোকন করে। আমি লিখি তাদের বিরুদ্ধে যারা ব্রেইন ওয়াশ হওয়া এই পাপাচারী দের আগলে রেখেছে।

আমি লেখি নারী পর্দার সাথে প্রয়োজনে পথ চলার বিলম্বহীন বিচারনের স্বাধীনতা নিয়ে। যেখানে থাকবেনা ইভটিজিং, ধর্ষন,শীতলতাহানি। যেখানে থাকবে শুধু শ্রদ্ধা,সম্মান নিয়ে বাচার শক্ত অধিকার। নিজেকে গড়ে তুলে দিবে একটা জাতির মা’য়ের সমমান। দিবে আমাদের জাতির শ্রেষ্ঠ সন্তান।

আমি কলম ধরি মাজার পুজারী ভন্ড পীর পুজারী ধর্ম ব্যবসায়ী ধন কুবের ব্যাবসার উপর। আমি মানতে পারিনা ধর্ম নিয়ে ভণ্ডামির কালো আধার। দূর করতে চাই ধর্মের নামে মিথ্যা ধর্মেরঢাক ডোল পিটানো। যেখানে তামাশা করা হয় ধর্মের নামে।

আমি চাই অপসংস্কৃতি কে কলমের জোরে ঠেলে দিতে গঙ্গা নদীতে। আমি চাই বিদেশের আগ্রাসন কে লাথি মেরে ঠেলে দিতে আবর্জনার ডাষ্টবিনে।
সুতরাং আমি লেখক,লেখাই আমার ধ্যান,যাহা দেখিব সত্য,তাহাই করিব রপ্ত। এটা নিয়ে বাচতে চাই।
অপর কে বাচাতে চাই। কলমের গতি বাড়াতে চাই। আপনাদের সকলের দোয়া পেলে বাড়তেই থাকবে ইনশাআল্লাহ।।।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.