ডিসেম্বর ৫, ২০২০

ওবায়দুল কাদের সাহেব মন্ত্রী হয়ে পাঠশালার কথা ভুলে গেছেন – রিজভী

১ min read

নতুন আলো অনলাইন ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মন্ত্রীরা মনে করে দেশটা তাদের জমিদারি। সরকারি গাড়ি তাদের ব্যক্তিগত সম্পত্তি। কারণ তাদেরতো জবাবদিহি করতে হয় না। দুদক ও আইন-শৃঙ্খলা বাহিনী তাদের করায়ত্বে, সুতরাং তারা ভয় পাবে কাকে? এ কারণে সরকারি গাড়ি নিয়ে ওবায়দুল কাদের সাহেব, নির্বাচনী প্রচারণার গান গাইতে শুরু করেছেন।

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধনীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, কী দরকার জনগণকে তোয়াক্কা করার? আপনারাতো ঘোষণা দিয়ে দিলেই পারেন। কারা আপনাদের প্রার্থী, কারা বিজয়ী হয়েছেন। আপনাদেরতো নির্বাচনের দরকার হয় না, দরকার হলে সরকারি গাড়িতে চড়ে প্রচারণা চালাতেন না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাকে যখন গ্রেফতার করে তখন বলবেন, এটা পাঠশালা। আর যখন মন্ত্রী হন তখন আপনি পাঠশালার কথা ভুলে যান। আবারও গ্রেফতার করা হলে বলবেন, এরকম পাঠশালায় আসাটাই ভালো, না হলে আমরা ভুলই করতে থাকবো। আমার মনে হয় মাঝে মাঝে ওনার পাঠশালায় থাকা উচিত।

‘আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হয় না’ ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, আওয়ামী লীগতো আগেই জনগণকে ছেড়েছে। তাদের সঙ্গে ঐক্যের কি আছে? আর যদি ঐক্যের দরকারই হয়, তাহলে যে কাজগুলো করলে ঐক্য করা যায়, সে কাজগুলো করুন।

তিনি বলেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের ব্যবস্থা করুন। সংসদ ভেঙে দিন। খালেদা জিয়ার মুক্তিতো দিতেই হবে। তাহলে বুঝবো যে আপনাদের বোধোদয় হয়েছে।

সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা প্রসঙ্গে রিজভী বলেন, সাবেক প্রধান বিচারপতিকে বন্দুকের নলের মুখে দেশত্যাগে বাধ্য করার পর সম্প্রতি প্রকাশিত গ্রন্থে এসকে সিনহা সাহেবের প্রতি সরকারের আচরণের যে ঘটনাগুলো বেরিয়ে আসছে তাতে দেশ-বিদেশে সমালোচনার ঝড় বইছে।

তিনি আরও বলেন, নিজের ক্ষমতা কুক্ষিগত করার জন্যই সাবেক প্রধান বিচারপতিকে দেশ থেকে বিতাড়িত করেছেন। আর এটি করতে গিয়ে বিশ্ব দরবারে শেখ হাসিনা কলঙ্কিত হয়েছেন। এই ঘটনা বিচার বিভাগের ওপর ব্যক্তি শেখ হাসিনার ভয়ঙ্কর আক্রমণ।

বিএনপির এ নেতা বলেন, ২১শে আগস্ট বোমা হামলার পুরো বিষয়টাই একটি প্রহেলিকা। আওয়ামী রাজনীতির কুটিল পাটিগণিত। জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার দেশীয় ও বৈদেশিক চক্রান্তের বিপজ্জনক ব্লু প্রিন্ট।

বিএনপিকে নিশ্চিহ্ন করার নানাবিধ ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ২১শে আগষ্ট বোমা হামলা মামলায় সরকার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে আইন আদালতকে। কারণ আইন আদালত এখন সম্পূর্ণভাবে সরকারের হাতের মুঠোয়।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.