বৃহঃ. সেপ্টে ২৪, ২০২০

৩০ ডিসেম্বর স্বৈরাচার আ’লীগ সরকারের পতনের দিন : মির্জা ফখরুল ইসলাম

১ min read

নতুন আলো নিউজ ডট কম:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন,আগামী ৩০ ডিসেম্বর এই স্বৈরাচার সরকারের পতনের দিন। জনগণই পারে ধানের শীষে একটি করে ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারের পতন ঘটাতে।দেশে গণতন্ত্র চাইলে ধানের শীষে ভোট দিতে হবে। তিনি বিএনপির তৃণমূল নেতাকর্মীদের ধানের শীষে ভোট দিয়ে সরকার পতনের পর খালেদা জিয়াকে মুক্ত করারও আহ্বান জানান।

তিনি বলেন, এ সরকারের পরিবর্তন না হলে দেশে গণতান্ত্রিক ব্যবস্থা থাকবে না। কোনো জবাবদিহিতা থাকবে না। একদলীয় শাসন ব্যবস্থা, স্বৈরাচারী শাসন ব্যবস্থা পোক্ত হয়ে চলতে থাকবে। কাজেই পরিবর্তন আনতে হলে ধানের শীষে ভোট দিতে হবে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকালে নিজ জেলা ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বরুনাগাঁও এলাকায় নির্বাচনী পথসভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, এই সরকার আবারও ক্ষমতায় আসার একদলীয় শাসনব্যবস্থা কায়েম করে যাচ্ছে। তাদের দুর্নীতি, নির্যাতন-নিপীড়ন ও গণতন্ত্র ধ্বংস দিন দিন চরম পর্যায়ে পৌঁছেছে।জাতির এই কঠিন সংকটে নির্বাচনই হচ্ছে একমাত্র পথ, যার মাধ্যমে আমরা পরিবর্তন আনতে পারি ।

তিনি আরো বলেন, গণতন্ত্রের স্বার্থে আজ সবগুলো দল এক হয়েছে। ড. কামাল হোসেনকে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছে। এ জোটের একটিই উদ্দেশ্য- গণতন্ত্র প্রতিষ্ঠা করা। গণতন্ত্রের বিজয়ের জন্য আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দিতে হবে। যাতে দেশের অগণিত নেতাকর্মী যারা কারাগারে আটক রয়েছেন তাদের মুক্ত করতে পারি, মামলা-হামলা থেকে সাধারণ মানুষকে মুক্ত করতে পারি।

তিনি বলেন,একজন শিক্ষিত যুবক যতদিন চাকরি পাবে না, ততদিন পর্যন্ত তাদের বেকার ভাতা দেওয়া হবে। সেই সঙ্গে অন্যান্য যুবককেও বেকার ভাতা দেওয়া হবে, স্নাতক পর্যন্ত অবৈতনিক শিক্ষা এবং সকলের জন্য বিনা খরচে চিকিৎসক ও চিকিৎসা সেবা দেয়া হবে।

পথসভায় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি পয়গাম আলীসহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.