বুধ. সেপ্টে ২৩, ২০২০

দেশের সব বিমান বন্দর ও কারাগারে সতর্কতা জারি

নতুন আলো নিউজ ডেস্ক : রাজধানীর আশকোনায় র‍্যাব সদর দপ্তরে আত্মঘাতী হামলার পর দেশের সব কারাগারে সর্বোচ্চ সতর্কতা (রেড অ্যালার্ট) জারি করা হয়েছে। একই সঙ্গে দেশের বিমান বন্দর গুলোতেও বাড়তি সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ।

আজ শুক্রবার বেলা ১টার পর জুমার নামাজের ঠিক আগে ওই হামলায় একজন নিহত হন। আত্মঘাতী ওই ব্যক্তি কোনো জঙ্গি দলের সদস্য বলে প্রাথমিকভাবে ধারণা করছেন র‌্যাব কর্মকর্তারা। এর দুই ঘণ্টা পর দেশের সব কারাগারে ও বিমানবন্দরগুলোতে সতর্কতা জারির ঘোষণা আসে।

কারাগারগুলোতে সতর্কতা জারির বিষয়টি নিশ্চিত করে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন জানান, আজ শুক্রবার বেলা ৩টা থেকে এই সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতা হিসেবে কারাগারে আগত দর্শনার্থীদের কঠোরভাবে শরীর তল্লাশি করা হবে। তারপর তারা বন্দীদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবে। নতুন যেসব বন্দী কারাগারে আসবে তাদেরও শরীর এবং তাদের সঙ্গে থাকা মালামাল ভালোভাবে তল্লাশি করে কারাগারে প্রবেশ করানো হবে।

তিনি আরো জানান, কারারক্ষীরা বুলেটপ্রুফ জ্যাকেট পরে দায়িত্ব পালন করবেন। অস্ত্রধারী যেসব কারারক্ষী আছে, তারা সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকবেন।

এ ছাড়াও কারা অভ্যন্তরে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির পাশাপাশি কারাগারের আশপাশে টহল বাড়ানো হয়েছে বলেও জানান আইজি প্রিজন।

এদিকে দেশের বিমান বন্দর গুলোতে ও বাড়তি সতর্কতার নির্দেশনা দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

এ বিষয়টি নিশ্চিত করে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বলেন, “মন্ত্রণালয় থেকে দেশের সব বিমাননবন্দরে অধিকতর সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.