শনি. সেপ্টে ১৯, ২০২০

রাজশাহীতে বিএনপির নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুর

১ min read

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী -০৩ আসন (পবা-মোহনপুর) একের পর এক তা-বে ত্রাসের জনপদে রুপান্তরিত হয়েছে। বার বার নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দাখিল সত্ত্বেও তারা যেন মুক ও বধির, নৌকা প্রতীকের প্রার্থী ও তার সমর্থক সন্ত্রাসীবাহিনী বেপরোয়া হয়ে উঠেছে। ধানের শীষের নেতা, কর্মী, সমর্থকরা জীবনের হুমকি নিয়ে বাড়ি ছাড়া হতে বাধ্য হচ্ছে। একের পর এক নারকীয় তা-বে সাধারণ জনগণ আজ ভীত-সন্ত্রস্ত, গভীর শঙ্কায়। অদ্য (২২ ডিসেম্বর) বেলা ২ ঘটিকায় পবা উপজেলার দামকুরা ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে ৪ নং ওয়ার্ড ইউপি সদস্য আবদুল কাদের-কে কোন মামলা বা ওয়ারেন্ট ছাড়াই ধানের শীষ প্রতীকের সমর্থক হওয়ায় গ্রেফতার করেছে থানা পুলিশ। কেশরহাট পৌরসভার সাকোয়া গ্রামের ধানের শীষ প্রতীকের নির্বাচনী কার্যালয়ের দায়িত্বরত সাকোয়া গ্রামের ইউনুছের ছেলে এহসান কে গতরাত (২১ ডিসেম্বর) আনুমানিক ৮ ঘটিকায় ছুরিকাঘাত করে নির্বাচনী কার্যালয় ভাংচুর করেছে নৌকা প্রতীকের নিম্নোক্ত সমর্থক সন্ত্রাসীরা। আহত এহসান রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২৫ নং ওয়ার্ডে চিকিৎসাধীন। উক্ত ঘটনায় সংশ্লিষ্ট নৌকা প্রতীকের সন্ত্রাসীরা হলোঃ (১) মহিসকুন্ডী গ্রামের এনামুলের ছেলে বিজয়, (২) আতানারায়নপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে আব্দুল কুদ্দুস, (৩) গোছাহাট গ্রামের ইমরানের ছেলে সম্রাট, (৪) গোছাহাট গ্রামের গিয়াসের ছেলে ইলিয়াস। উল্লেখিত নৌকা প্রতীকের সমর্থক সন্ত্রাসীরা সকলেই চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং এরা সকলেই অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে গত ১০ ডিসেম্বর থেকে অদ্যবদি নির্বাচনী এলাকায় তান্ডব চালাচ্ছে। সকল সন্ত্রাসীই মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের বাসিন্দা। রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের নওহাটায় অবস্থিত প্রধান নির্বাচনী কার্যালয় ২১ ডিসেম্বর আনুমানিক সন্ধ্যা ৭ ঘটিকায় ভাংচুর করেছে পবা থানা ছাত্রলীগের সভাপতি এমদাদ সহ নৌকা প্রতীকের ১৫-২০ জন সন্ত্রাসীরা।
এসব অনেক ঘটনা আইন-শৃঙ্খলা বাহিনীর সামনে ঘটলেও তারা নির্বাচন কমিশনের ন্যায় নির্লিপ্ত। অবস্থাদৃষ্টে মনে হয়, রাজশাহী -০৩ আসনের নৌকার প্রার্থী আয়েন উদ্দিন আর সমর্থক সন্ত্রাসীদের একক আধিপত্যে মগের মুল্লুকে পরিণত হয়েছে পবা-মোহনপুর। এই পর্যন্ত লাগামহীন এসব সন্ত্রাসী কর্মকা-ে ভয়ের এই জনপদে বর্তমানে কবরের নীরাবতা বিরাজ করছে, যেখানে নির্বাচন একটি উৎসব সেখানে এই জনপদ এখন যেন হীরক রাজার দেশ।

রাজশাহী-০২ আসনে ধানের শীষের প্রার্থী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জনাব মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী-০৩ আসনে ধানের শীষের প্রার্থী, রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডঃ শফিকুল হক মিলন সহ রাজশাহী মহানগর বিএনপির নেতৃবৃন্দ এসব ঘটনার জন্য গভীর উদ্বেগ ও নিন্দা জ্ঞাপন সহ প্রতিবাদ জানাচ্ছে। রাজশাহী মহানগর বিএনপির পক্ষ থেকে এসব ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসা সহ রাজশাহী সব কয়টি আসনে নির্বাচনী সুষ্ঠ পরিবেশ রক্ষার্থে আর নিরব-অন্ধ না থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর অতি উৎসাহী সদস্যদের নিয়ন্ত্রনে ও প্রয়োজনে বদল করার উদ্যোগ গ্রহণ সহ নির্বাচন কমিশনের দৃশ্যমান কার্যকরী পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানাচ্ছে।

বার্তা প্রেরক

মোঃ নাজমুল হক ডিকেন
দপ্তর সম্পাদক
রাজশাহী মহানগর বিএনপি
০১৭১৮-৪৪২৪২২

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.