শুক্র. সেপ্টে ১৮, ২০২০

বার্মিংহামে শাহিনুর পাশার চৌধুরীর সমর্থনে সভা অনুষ্ঠিত ।

১ min read

নিজস্ব প্রতিনিধি: দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা, মানবাধিকার ও আইন শাসন প্রতিষ্ঠাতা সহ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে আন্দোলনের অংশ হিসেবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া বিএনপি, ২৩ দলীয় ঐক্যজোট ও জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী জগন্নাথপুর- দক্ষিণ সুনামগঞ্জ – ৩ আসনের নির্বাচনি এলাকার ধানের শীষের প্রার্থী সাবেক এমপি এড মাওলানা শাহিনুরপাশার চৌধুরীর সমর্থনে জগন্নাথপুর দক্ষিণ সুনামগঞ্জ প্রবাসিদের উদোগে গতকাল ২৩ই ডিসেম্বর ২০১৮ রোববার বার্মিংহামের একটি রেষ্টুরেন্টে নির্বাচনি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট শিক্ষানুরাগি বার্মিংহাম জমিয়তের সভাপতি মাওলানা এখলাছুর রহমানের সভাপতিত্বে, বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন এবং যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি , বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মজনু মিয়ার পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কারী আব্দুল হাফিজ । স্বাগত বক্তব্য রাখেন বার্মিংহাম সিটি বিএনপির সাংগঠনিক সম্পাদক ছমির আলী ।আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা ছাত্রদলের ও যুক্তরাজ্য বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সুজাতুর রাজা ৷বিশেষ অতিথির বক্তব্য রাখেন বার্মিংহাম সিটি বিএনপির সভাপতি জাহিদ চৌধুরী, ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল খালিক, কারী আব্দুল হাফিজ,বার্মিংহাম সিটি বিএনপির সাধারণ আবজার হোসেন,জগন্নাথপুর উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশিদ চৌধুরী,জালাল চৌধুরী সাবেক সভাপতি বার্মিংহাম সিটি বিএনপির,নুরুজ্জামান সহ সম্পাদক  বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড, মুজিবুর রহমান চৌধুরী সাংগঠনিক সম্পাদক বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির, গুলজার আহমেদ ফয়সাল যুগ্ম সাধারণ সম্পাদক বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অলি মুক্তা সহসভাপতি বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির, আব্দুল কবির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপি,রফিকুর রহমান রফু সহসভাপতি যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল, আহবায়ক বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড স্বেচ্ছাসেবক দল,বাবরুল ইসলাম আহ্বায়ক বার্মিংহাম সিটি স্বেচ্ছাসেবক দল,জুবের আহমেদ চৌধুরী, চুনু মিয়া সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড যুবদল,এমরান আহমদ সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড যুবদল,বিএনপি নেতা আঈন উদ্দিন, মোহাম্মদ নাসির আহমেদ ও যুবনেতা শামীম খান প্রমূখ ৷

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কবির আহমেদ যুব বিষয়ক সম্পাদক বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপি,আকরাম হোসেন, মিরন মিয়া মিলন, পাপ্পু চৌধুরী, সাজু আহমেদ, সুহেল আহমদ, ফারুক আলী,আজিজুর রহমান, আফরোজ আলী,ওলী আহমেদ, আবুল কাস চৌধুরী, আইনুল হক,সিরাজ মিয়া,শহিদুল ইসলাম সুহেল, সৈয়দ শরিফ আহমদ, সৈয়দ কবির আহমেদ, আবুল কাইছ,সৈয়দ রুপন আলী, ঈদন আলী ও ইকবাল হোসেন আরো অনেকে ।
সভায় বক্তারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সকল দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড করে সুষ্ঠু নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান। তারা বলেন, দেশে এখনো নির্বাচনী পরিবেশ সৃস্টি হয়নি। বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের উপর হামলা মামলা এবং কোর্টকে ব্যবহার করে তাদের নির্বাচন থেকে বাহির করে দেয়া হচ্ছে।বক্তারা বলেন শেখ হাসিনা ক্ষমতায় থেকে নির্বাচন করতেছে কারন তার জনপ্রিয়তা শূন্যর কৌঠায় ৷তারা বলেন এই নির্বাচনে তিনশটি আসনে প্রার্থী হলেন কারাগারে বন্দি দেশমাতা বেগম খালেদা জিয়া যার মার্কা জাতীয় ঐক্যর প্রতীক ধানের শীষ ৷বক্তারা আরো বলেন এই নির্বাচন সাধারন কোন জাতীয় নির্বাচন নয় কারন এই নির্বাচনের মাধ্যমে নৌকাকে পরাজিত করে অবৈধ হাসিনা সরকারের ধংসকৃত গনতন্ত্র ফেরত,খুন গুম থেকে সাধারন জনগনের মুক্তি,ব্যাংক ডাকাতদের কবল থেকে জাতীকে মুক্তি,শেয়ার বাজার ডাকাতদের কবল থেকে জাতীকে মুক্তি সর্বোপুরি জাতীর সামর্গ্রিক মুক্তির জন্য হাসিনার স্বৈরাচারি শাষন থেকে মুক্তি ৷বক্তারা বলেন দেশে মিথ্যা উন্নয়নের কথা বলে নৌকা প্রতীক নিয়ে যারা ভোট চাচ্ছেন তারা মিথ্যাবাদী এবং ধর্মব্যবসায়ী ৷আর শাহিনুর পাশার চৌধুরী এক সজ্জন ব্যক্তি, রাজনীতির বাহিরেও জনগনের আর্তমানবতার সেবায় তিনি জড়িত কয়েক যুগ দরে সুতরাং উনার মত সমাজসেবী ন্যায়পরায়ন ব্যক্তি কে নির্বাচিত করার জন্য উদাত্ত আহ্বান জানান ৷

সভায় প্রধান অতিথির বক্তব্যে সুজাতুর রেজা বলেন, দেশে সকল দলের জন্য সুষ্ঠু নির্বাচনী পরিবেশ নেই। বিএনপি ও ঐক্যফ্রন্টে নেতাদের হয়রানী করা হচ্ছে। তাদের উপর হামলা করা হচ্ছে। তিনি সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরী করতে নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান।
প্রতিদিন বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। তাদের বাড়ী ঘরে থাকতে দিচ্ছে। এলাকা ছেড়ে চলে যেতে বলছে পুলিশ। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেন তিনি।
দেশে যদি নুন্যতম ফেয়ার ইলেকশন হয় তাহলেও বিএনপি বিশাল মেজরিটি নিয়ে ক্ষমতায় আসবে। তিনি যুক্তরাজ্য প্রবাসীদের ফোনের মাধ্যমে নির্বাচনী ক্যাম্পেইন চালিয়ে যাওয়ার আহবান জানান।
এবং এই সভা থেকে জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়ারা সাদ স্যার ও পাটলী ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক রাসেল বক্সের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয় ।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.