বৃহঃ. সেপ্টে ২৪, ২০২০

ব্যবসায়ী রুমা বেগমের এজহার গণ্য করতে আদালতের নির্দেশ

১ min read

সিলেট নগরীরর উপশহরের নারী উদ্যোক্তা ও নির্যাতিতা মহিলা নানা ঘটনা- দুর্ঘটনার পর অবশেষে আইনের আশ্রয় লাভ করেছেন ব্যবসায়ী রুমা বেগম। উপশহরের ই ব্লকের ওয়ান টু হ্যান্ডেড নামক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ৫ সন্তানের জননী রুমা বেগম তার ব্যবসা প্রতিষ্ঠান ও সন্তানদের উপর হামলার অভিযোগ শাহপরাণ (র.) থানায় গ্রহণ করতে না পেরে সিলেটের আদালতের স্মরণাপন্ন হলে আদালত এই নারীর অভিযোগ আমলে নিয়ে ফৌজদারী কর্যবিধির ১৫৬(৩) ধারা মোতাবেক এজাহার হিসেবে গণ্য করে ১৭৩ ধারার প্রতিবেদন দাখিল করার জন্য শাহপরাণ (র.) থানার অফিসার্স ইনচার্জ শাহজালাল মুন্সিকে নির্দেশ দিয়েছেন।

সিলেটের ১ম আদালতের ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রহমান সিদ্দিকী এই নির্দেশ প্রদান করেন।
এব্যাপারে গত ১৬ মার্চ প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ১৩১ নং স্মারকে ওসি শাহজালাল মুন্সীকে আদালত নির্দেশ দেন।

তবে জানা যায় বেশ কয়েক দিন ধরে রুমা বেগম উপশহরের ক্ষমতাশীন দলের পরিচয়ধারী কিছু সংখ্যাক সন্ত্রাসীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা স্কুল কলেজ পড়ুয়া সন্তানদের মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি ও চাঁদাবাজির অভিযোগ করে আসছিলেন।

গত ১১ ফেব্রুয়ারি যুবলীগ নেতা শামীম ইকবাল সহ আরো কয়েকজনের বিরুদ্ধে এরকম অবিয়োগ এনে শাহপরাণ থানায় একটি জিডি এন্ট্রি করেন (নং-৬১৫)। পরবর্তীতে গত ২১ ফেব্রুয়ারি যুবলীগ নেতা শামীম ইকবাল, কাউসার আহমদ, সাব্বির, সুমন, হৃদয় সহ ১১ জনের নামোল্লেখ করে এবং কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী করে অভিযোগ দাখিল করেন।

কিন্তু শাহপরাণ থানার ওসি তার এই অভিযোগ আমলে নেননি। এতে বাদী বিভিন্ন মহলকে বিষয়টি অবগত করেন। এই অবস্থায় গত ১৩ ফেব্রুয়ারি সিলেট প্রেসক্লাব ও জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে সন্ত্রাসী তৎপরতা ও ওসি অসহযোগিতার বিষয়টি তুলে ধরেন। এতে তিনি উল্লেখ করেন আব্দুল্লাহ আল মামুন ও কাউসার বাদী করে শামীম ইকবাল ও তার ঘনিষ্ট মিছুল দুটি মামলা দায়ের করান। যে ঘটনার প্রমান পায়নি তদন্তকারী কর্মকর্তারা।

এদিকে রুমা বেগম গত ১৪ ফেব্রুয়ারি সকল তথ্য উপাত্ত আদালতে উপস্থাপন করে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালত ৩ এ একটি দরখাস্ত মামলা করেন। শাহপরাণ (র.) সি আর মামলা নং ৭০/১৭। দ্য প্যানেল কোড ১৮৬০ এর ৩৮৫/৩৮৬/৩৮৭/৩২৩/৫০৬ (২) ৩৪/৪২৭ ধারা অনুযায়ী শামীম ইকবাল, কাউসার, সাব্বির, এইচ আর সুমন, চঞ্চল, খায়রুল সহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ উখাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.