1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সুনামগঞ্জ জেলা সদরে কর্মরত সাংবাদিকদের নিয়ে প্রেস বিফ্রিং করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

  • আপডেটের সময় : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি:জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষ্যে সুনামগঞ্জ জেলা সদরে কর্মরত সাংবাদিকদের নিয়ে প্রেস বিফ্রিং করেছে সুনামগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ।
শুক্রবার সকাল ১১ টায় জাতীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের পুষ্টিসেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের সহযোগিতায় সুনামগঞ্জ সদর হাসপাতালের মিলনায়তনে প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন অফিসের শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা মোঃ ওমর ফারুকের সঞ্চালনায় প্রেস বিফ্রিং করেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. সামছ উদ্দিন। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে সকল সাংবাদিকদের সহযোগিতা চান তিনি। এ সময় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,সুনামগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সদস্য মোঃ মিজানুর রহমান মিজান,মাছরাঙা টিভির প্রতিনিধি মোঃ এমরানুল হক চৌধুরী,সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র,কর্ণ দাস প্রমুখ।
প্রেস ব্রিফিং-এ সিভিল সার্জন ডা. সামছ উদ্দিন জানান, শিশু মৃত্যুর ঝুঁকি কমাতে প্রতি বছরই ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন করা হয়। সুনামগঞ্জে আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এবার সুনমগঞ্জ জেলায় ৩ লক্ষ ৯৪ হাজার ৩৩৫ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওনোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। লক্ষ্যমাত্রা অনুযায়ী ক্যাম্পেইন চলাকালে ৬ থেকে ১১ মাস বয়সী ৪৩ হাজার ৭৯৩ শিশুকে ১ লক্ষ আই.ইউ ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৫০ হাজার ৩৬২ শিশুকে ২ লক্ষ আই.ইউ ভিটামিন এ ক্যাপসুল খাওনোর হবে। ২১৭৯টি টিকা কেন্দ্রে এনজিওকর্মীসহ ৫ হাজার ৫৫১ জন স্বাস্থ্যকর্মী শিশুদের ক্যাপসুল খাওয়াবেন।
তবে জেলার দুর্গম এলাকার বাদপড়া শিশুদের অনুসন্ধানের জন্য ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দোয়ারাবাজার, দিরাই ও শাল্লা উপজেলার ৩৬ টি ইউনিয়নে ক্যাম্পেইন পরবর্তী চারদিন শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD