1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক দলের শোক

  • আপডেটের সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার: সাবেক রাষ্ট্রপতি ও বিচারপতি সাহাবুদ্দীন আহমদের মৃত্যুতে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলো শোক প্রকাশ করেছে। তার মৃত্যুতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন।

শনিবার পৃথক পৃথক বার্তায় রাজনৈতিক দলগুলো এবং মন্ত্রীরা এই শোক প্রকাশ করেন।

আওয়ামী লীগের শোক

বিচারপতি সাহাবুদ্দীন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ। বার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রয়াত রাষ্ট্রপতির আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার, আত্মীয় স্বজন ও গুণগ্রাহী এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বিএনপির শোক

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বিএনপি। এক বার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

জাতীয় পার্টি শোক

সাহাবুদ্দিন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। শোক বার্তায় সাহাবুদ্দিন আহমদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে গোলাম মোহাম্মদ কাদের বলেন, মহান আল্লাহ্ যেন তার ভুল-ত্রুটি ক্ষমা করে জান্নাতুল ফেরদৌস দান করেন।  পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

একই বার্তায় সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দিন আহমদের মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি।

গণফোরামের শোক

সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে গণফোরামের একাংশ। বার্তায় গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী গভীর শোক প্রকাশ করে বলেন, আমরা হারিয়েছি জাতির একজন মুরুব্বী। যিনি সারাজীবন বাংলাদেশের শান্তি ও সমৃদ্ধির জন্য কাজ করেছেন। উনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

বাংলাদেশ কল্যাণ পার্টির শোক

প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে কল্যাণ পার্টি। শোক বার্তায় দলটি বলছে, নব্বইয়ের গণ আন্দোলনের মুখে এরশাদ সরকারের পতনের পর যিনি কঠিন কঠোর হস্তে দেশকে গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে আনতে মূখ্য ভূমিকা পালন করেছিলেন তিনি সাবেক বিচারপতি সাহাবুদ্দীন আহমদ। পরবর্তী সময়ে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে উনাকে রাষ্ট্রপতি নির্বাচিত করেন। উনার মৃত্যুতে বাংলাদেশ কল্যাণ পার্টির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছে।

বাংলাদেশ কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, সাহাবুদ্দিন আহমদ জাতীয় জীবনে সংকটময় পরিস্থিতিতে কঠোর ভূমিকা পালনের মাধ্যমে এদেশের আপামর জনতার হৃদয়ে স্থান করে নিয়েছেন। তার মৃত্যুতে জাতি একজন সূর্য সন্তানকে হারালো। উনার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আল্লাহ যেন উনাকে জান্নাত নসিব করেন সেই দোয়া করছি।

বাংলাদেশ ন্যাপের শোক

সাহাবুদ্দিন আহমদের মৃত্যুতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া গভীর শোক ও দুঃখ প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

শোকবার্তায় তারা বলেন, জাতির এক ক্রান্তিলগ্নে তিনি নিরবে এসেছিলেন, রাষ্ট্রপতি হিসেবেও নিরব ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত নিরবে থেকে নিরবে চলে গেলেন। তার মৃত্যুতে জাতি তার এক সূর্য সন্তানকে হারালো।

সকাল ১০টা ২০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাহাবুদ্দীন আহমদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর।

২০০১ সালে রাষ্ট্রপতির দায়িত্ব থেকে অবসরে যাওয়ার পর গুলশানের বাসভবনে অনেকটা নিভৃত জীবন যাপন করছিলেন সাহাবুদ্দীন আহমদ। দীর্ঘদিন ধরেই তিনি বার্ধ্যক্যজনিত বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন।

সাহাবুদ্দীন আহমদের দুই ছেলে রাজধানীর গুলশানের বাসায় বাবার সঙ্গেই থাকেন। আর তার দুই মেয়ে বর্তমানে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে রয়েছেন।

সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ ১৯৯০ সালে এরশাদ সরকারের পতনের পর অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান ছিলেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাকে রাষ্ট্রপতি করা হয়।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD