1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

পরিষ্কার স্থানে ‘ময়লা ফেলে’ ঢাবি ভিসির ফটোসেশন নাটক

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯

‘ক্লিন ক্যাম্পাস সপ্তাহ’ পালনের অনুষ্ঠানে পরিষ্কার জায়গায় ময়লা ফেলিয়ে ছবি তোলার অভিযোগ উঠেছে। ৫ আগস্ট (সোমবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ‘ক্লিন ক্যাম্পাস সপ্তাহ’ প্রোগ্রাম অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজিত বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে প্রতি মাসের প্রথম সপ্তাহকে ‘ক্লিন ক্যাম্পাস সপ্তাহ ’ পালন করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘ক্লিন ক্যাম্পাস সপ্তাহ ’ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন।

জানা যায় যে, সোমবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ‘ক্লিন ক্যাম্পাস সপ্তাহ’ উদ্ধোধনের কিছুক্ষণ আগে পরিচ্ছন্নতা কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে ময়লা ফেলে রাখে।

এ বিষয়ে একজন প্রতক্ষ্যদর্শী শিক্ষার্থী বলেন,‘আমরা সকালেও এ জায়গাটি পরিষ্কার থাকতে দেখি। উপাচার্য স্যারের প্রোগ্রামের আগে দেখি বিভিন্ন, পলিথিন, প্লাস্টিকের চায়ের কাপ, ডাবের খোসাসহ বিভিন্ন জিনিস পরে আছে। এ ময়লাগুলো একটু আগেও পরিচ্ছন্নতা কর্মীর ভ্যানে দেখেছি। এই ধরনের নাটকের দৃশ্যায়ন না করে কি সত্যিইকার অপরিচ্ছন্ন জায়গায় পরিস্কার করে উদ্বোধন করা যেত না ।

আরেকজন প্রতক্ষ্যদর্শী বলেন,‘এখানে যে বর্জ্যগুলো পড়ে ছিল তা এখানকার বর্জ্য ছিল না। অন্য কোথাও থেকে এখানে এসব ময়লা ফেলানো হয়েছে। মানুষের বিবেক বুদ্ধি মনে হয় লোপ পেয়েছে তাই সব কিছু নিয়ে তামাশা শুরু হয়েছে ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পরিচ্ছন্নতা কর্মী বলেন,‘স্যারদের ময়লা তোলার সুবিধার্থে এসব ময়লা এখানে আনা হয়েছে। স্যার চলে গেলে এগুলো আমরাই পরিষ্কার করব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন ও সদস্য তিলোত্তমা শিকদারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD