1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

সুনামগঞ্জে সোয়াতিয়র সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন -সম্মাননা প্রদান

  • আপডেটের সময় : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০

এম রেজা টুনু সুনামগঞ্জ জেলা প্রতিনিধি:
শতবর্ষ শতপ্রাণ এটাইতো অম্লান এই শ্লোগান নিয়ে সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলজ্ঞ ইউনিয়নের সোয়াতিয়র সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন ২০২০ উপলক্ষে দু’দিনব্যাপী আলোচনা সভা,সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়েছে।
সোমবার সকাল ১০টায় সোয়াতিয়র সরকারী প্রাথমিক বিদ্যালয় উদযাপন পরিষদের আয়োজনে স্কুল মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।
স্থনীয় মুরুব্বী আহী আবু বক্কার চৌধুরীর সভাপতিত্বে ও কুলজ্ঞ ইউনিয়ন যুবলীগের শরিফুল ইসলাম টিটুর সঞ্চালনায় আলোচনা ষবায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট।
সভায় বিশেষ অতিথির বক্তব রাখেন,জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মোঃ আলতাব উদ্দিন,সহ সভাপতি ও শাল্লা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এড.অবনী মোহন দাস,সিলেঠ মহানগর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এড. মোঃ সামছুল ইসলাম,দিরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান তালুকদার,তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর,সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য আবু আব্দুল্লাহ চৌধুরী মাসুদ,দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোহন চৌধুরী,সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী,বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান এড.রিপা সিংহা, জেলা আওয়ামীলীগের শহীদুল ইসলাম খোকন,দিরাই উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়,দিরাই উপজেলা জাসদের সাধারন সম্পাদক মোঃ আমিনুর রশিদ আমীন,যুবলীগ নেতা মকসুদ আলম,আওয়ামীলীগ নেতা একরার হোসেন, শাল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামান চৌধুরী ফুল মিয়া, দিরাই উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শহিদুল হাসমত খোকন, দিরাই উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখুল মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, যুবলীগ নেতা মারফত মিয়া, দুদু মিয়া, মকসুদ আলম, একরার হোসেন, হারুন আর রশিদ, জেলা যুবলীগ নেতা মিল্টন পুরকায়স্থ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু জাফর চৌধুরী, গ্রামের প্রবীন গোলাম নবী চৌধুরী, প্রধান শিক্ষক প্রাণেশ দাস ও বিশ^জিৎ চৌধুরী প্রমুখ। উল্লেখ্য উপজেলার কুলঞ্জ ইউনিয়নের সোয়াতিয়র গ্রামে ১৯২০ খ্রিঃ প্রাথমিক বিদ্যালয়টি প্রতিষ্টিা করেন চৌধুরী মোহাম্মদ ইয়াসিন প্রমুখ।
জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন, ফেব্রুয়ার মাস হচ্ছে ভাষার মাস । এই ভাষার জন্য ১৯৫২ সালে অনেক বাঙালীকে আন্দোলন সংগ্রাম করে রক্ত দিতে হয়েছিল। তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই দেশটি স্বাধীন হয়েছিল আজ তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে শিক্ষার যে প্রসার ঘটেছে তা কোন সরকারের আমলেই সম্ভব ছিল না। এই সোয়াতিয়র সরকারী প্রাথমিক বিদ্যালয়টি যে শতবর্ষ পূর্তি পালন করছে তা বাংলাদেশের ইতিহাসে বিরল দৃষ্টান্ত বলে মনে হয়। তিনি এই শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কাজে জেলা পরিষদ থেকে দু’লাখ টাকার অনুদান ঘোষনা করেন। পরে অতিথিরা ১২ জন গুনী ব্যাক্তিকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন। পরবর্তীতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পিরা গান পরিবেশন করেন।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD