1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০০ অপরাহ্ন
শিরোনাম :
জালালাবাদ এসোশিয়েশন অব বাফেলোর ইনক সাধারণ সভা অনুষ্ঠিত মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মধ্যপ্রাচ্যজুড়ে উত্তেজনা নির্বাচন কমিশনারদের বেতন-ভাতা সংক্রান্ত আইন অনুমোদন চিকিৎসকদের উপর হামলা কিংবা চিকিৎসায় অবহেলা মেনে নিব না : স্বাস্থ্যমন্ত্রী মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর আফগান সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা, পাক সেনাবাহিনীর গুলিতে নিহত ৭ সন্ত্রাসী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের ব্যয় হয়েছে ১০০ কোটি ডলার : রিপোর্ট ইরানে ইসরায়েলের সম্ভাব্য হামলা নিয়ে যা বলছেন বিশ্লেষক মুক্তিপণে ছাড়া জিম্মি জাহাজ

যুক্তরাজ্য সরকারের তিন মাসের মরগেজ হলিডে ঘোষণা : করোনায় ৭১জনের মৃত্যু

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট : যুক্তরাজ্যে বেড়েই চলছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। অবস্থা এমন চরমে পৌছেছে যে সাধারন মানুষের মধ্যে করোনা এক আতংক হয়ে নাম দাঁড়িয়েছে।যুক্তরাজ্যে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১ জনে। এনএইচএস ইংল্যান্ড এ তথ্য নিশ্চিত করেছে। এনএইচএস ইংল্যান্ডের তথ্য মতে যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯৫০ জনে। সংস্থাটি জানিয়েছে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত ৫০ হাজার ৪৪২ জনকে যুক্তরাজ্যে করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়েছিল এবং ৪৮ হাজার ৪৯২ জনের ফলাফল নেতিবাচক পরীক্ষিত হয়েছিল।

এদিকে ব্রিটেনের ব্যবসা প্রতিষ্টান ও পরিবারগুলোকে সহায়তার করার জন্য “অভূতপূর্ব” এক ব্যবস্থার অংশ হিসাবে ব্রিটিশ চ্যান্সেলর সরকারের কতৃক ৩৩০ বিলিয়ন পাউন্ডের লোন এবং তিন মাসের মরগেজ হলিডে ঘোষণা করেছে। আজ মঙ্গলবার ডাউনিং স্টিটে এক সংবাদ সম্মেলনে রিষি সুনাক দেশের ব্যবসায়িক প্রতিষ্টানিক গুলোকে সমর্থনের জন্য এ প্যাকেজটি উন্মোচন করেন। এসময় তিনি বলেন, করোনাভাইরাস মহামারী মোকাবেলায় যুক্তরাজ্য একটি “অর্থনৈতিক জরুরি” পরিস্থিতির মুখোমুখি হয়েছে।
তিনি আরও যোগ করে বলেন, “আমরা এর আগে কখনও এ জাতীয় অর্থনৈতিক লড়াইয়ের মুখোমুখি হইনি”। করোনাাভাইরাস সঙ্কটকে “সাহসী হওয়ার সময় উল্লেখ করে চ্যান্সেলর,ব্যবসা এবং পরিবারগুলোকে বলেন: “এই সরকার আপনাদের সহযোগীতা করতে প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম দেবে।”

সংবাদ সম্মেলনে মিস্টার সুনাক যেসকল ঘোষণা দেন সেগুলো হলো:

১. ব্যাবসা প্রতিষ্টানগুলোর জন্য ৩৩০ বিলিয়ন পাউন্ডের গ্যারান্টেড প্যাকেজ লোন ।
২. সুদমুক্ত ব্যবাসায়িক ঋন ৫ মিলিয়ন পর্যন্ত উন্নীত করা হবে।
৩. সকল দোকানপাট, পাব, থিয়েটার, ক্লাব এবং রেস্তোঁরা গুলির জন্য ১২ মাসের জন্য বিজনেস রেট মওকুফ ঘোষণা করা হবে
৪. ৫১ হাজার পাউন্ডের নিচে সমমান মুল্যের ব্যবসা প্রতিস্টানগুলোর ২৫হাজার পাউন্ড পর্যন্ত নগদ অর্থ অনুদান দেয়া হবে।
৫. এবং করোনা ভাইরাসের কারণে যারা অসুবিধায় পড়েছেন তাদের জন্য তিন মাসের মরগেজ হলিডে ঘোষণা করা হয়েছে।

এছারাও চ্যান্সেলর আগামী দিনে “জনগণের আর্থিক সুরক্ষা সমর্থন” করার জন্য আরও পদক্ষেপের প্রতিশ্রুতি দিয়েছেন। পাশাপাশি তিনি জনগনের কর্মসংস্থান এবং তাদের আয়ের সুরক্ষায় সহায়তার জন্য জরুরি ভিত্তিতে ট্রেড ইউনিয়ন এবং ব্যবসায়ী গোষ্ঠীর সাথে বৈঠক করবেন।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD