1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :

মানবতার অনন্য দৃষ্টান্ত গড়লেন ডাঃ জোবায়দা রহমান

  • আপডেটের সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট::
বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে ইতিমধ্যে বাংলাদেশে স্বল্প ও নিম্নআয়ের পরিবার গুলোতে খাদ্যাভাব দেখা দিয়েছে । এখন পর্যন্ত সরকারীভাবে বাংলাদেশে দৃশ্যমান কোন ত্রাণ বিতরণ বা খাদ্য সহায়তা দেয়া না হলেও গুদামে গুদামে ত্রাণের চালসহ ধরা পড়ছে আওয়ামীলিগের নেতারা । দুনিয়াব্যাপী এই বিপদের সময়েও অসহায়ের মুখের গ্রাস কেড়ে নিচ্ছে চালচোরের দল ।

বাংলাদেশের মানুষের এই দুঃসময়ে বরাবরের মতো মহানুভবতার হাত বাড়িয়ে দিলেন বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়ার পুত্রবধূ, দেশনায়ক তারেক রহমানের সহধর্মিণী ডাঃ জোবায়দা রহমান । পুণ্যভূমি সিলেটের কৃতিসন্তান রিয়ার এডমিরাল(অবঃ)মাহাবুব আলী খানের সুযোগ্য উত্তরসূরি বিশিষ্ট চিকিৎসক ডাঃ জোবায়দা রহমান লন্ডনে অবস্থান করলেও দেশের এই ক্রান্তিকালে, পিতার পদাঙ্ক অনুসরণ করে অসহায় মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন । তাঁর আন্তরিক উদ্যোগ এবং প্রচেষ্টায় দক্ষিণ সুরমা উপজেলায় দুঃস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে । জোবায়দা রহমানের এই মহতি উদ্যোগের প্রথম পর্যায়ে প্রায় বারো শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে । দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গের সহযোগিতায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে ।

বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তির পর তাঁর চিকিৎসার সবকিছু তদারকি করছেন ডাঃ জোবায়দা রহমান । অসুস্থ শাশুড়ি বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য চিকিৎসকদেরকে নানা দিকনির্দেশনা দিচ্ছেন তিনি । ডাঃ জোবায়দা রহমান লন্ডনের বিখ্যাত ইম্পেরিয়াল কলেজ থেকে চিকিৎসাশাস্ত্রে উচ্চতর ডিগ্রি নিয়েছেন ।

ডাঃ জোবায়দা রহমানের পারিবার সবসময়েই দুঃখী অসহায় মানুষের পাশে থাকেন । তাঁর বাবা রিয়ার এডমিরাল মাহাবুব আলী খান আমৃত্যু জনগণের সেবা করে গেছেন । সিলেট তথা বাংলাদেশের মাটির প্রতিটি কণার সাথে তাঁর দেশপ্রেম ও মহানুভবতা মিশে আছে । তাঁর মাতা সৈয়দা ইকবালমান্দ বানু বাংলাদেশের ছিন্নমূল শিশু ও মহিলাদের উন্নয়নে গড়ে তুলেছেন ‘সুরভি’ নামক একটি প্রতিষ্ঠান । এর মাধ্যমে দুঃস্থ ও ছিন্নমূল শিশুদের কারিগরি শিক্ষা প্রদান করে স্বাবলম্বী করে তোলা হয় । তাঁর উদ্যোগে ঢাকাতে দরিদ্র ও নিম্নআয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে ।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান করোনা ভাইরাস জনিত কারণে অসহায় ও ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন । ‘’মানুষ মানুষের জন্য” দেশনায়ক তারেক রহমানের আহবানে সারা দিয়ে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা যে যার অবস্থানে থেকে সাধ্যমত বাংলাদেশের গ্রামেগঞ্জে অসহায় মানুষকে খাদ্যসামগ্রী দিয়ে সাহায্য করে যাচ্ছেন ।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD