1. admingusar@gmail.com : admingusar :
  2. bnp786@gmail.com : editor :
  3. sylwebbd@gmail.com : mit :
  4. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  5. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  6. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  7. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
ইরান-ইসরায়েল উত্তেজনা: জরুরি বৈঠকে বসতে যাচ্ছে নিরাপত্তা পরিষদ ইসরায়েলে ৫ ঘণ্টাব্যাপী যেভাবে হামলা চালিয়েছে ইরান যেসব ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরায়েলে হামলা চালিয়েছে ইরান ইসরায়েলকে সমর্থনকারী দেশগুলোকে কঠোর হুঁশিয়ারি ইরানের যুদ্ধজাহাজের পাহারায় দুবাই যাচ্ছে এমভি আবদুল্লাহ, পৌঁছাবে ১৯ এপ্রিল ‘এত অল্প সময়ে জিম্মি নাবিকদের মুক্ত করার ঘটনা নজিরবিহীন’ ঈদের ছুটি শেষে অফিস-আদালত খুলছে সোমবার আমাদের লক্ষ্য হস্ত ও কুটির শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া : বাণিজ্য প্রতিমন্ত্রী এমভি আব্দুল্লাহর মুক্তিপণ নিয়ে তীরে উঠতেই গ্রেফতার ৮ জলদস্যু ঈদের আগে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেলেন ২০ কর্মকর্তা

লকডাউন শিথিল করলে যুক্তরাজ্যের পরিস্থিতি ভয়াবহ হবে: বরিস জনসন

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট : যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে কাজে ফিরেই ভাইরাসটি নিয়ে জনগণকে সতর্ক করেছেন। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ব্রিটেনে জারিকৃত লকডাউন শিথিল করলে কোভিড-১৯ পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে বলে মন্তব্য করেছেন বরিস জনসন।

 

তিনি বলেছেন, যুক্তরাজ্য করোনা ভাইরাসের পিক টাইম এখনও পার করছে। মৃতের সংখ্যা কমে এলেও লকডাউন শিথিলের পরিকল্পনা নেই। লকডাউন শিথিল হলে দ্বিতীয় ধাপের সংক্রমণ শুরু হবে। যা ভয়াবহ বিপদ ডেকে আনতে পারে।

 

লকডাউন শিথিল করতে দেশটির সরকারের ওপর যখন চাপ বাড়ছে ঠিক তখন লন্ডনে ১০ নং ডাউনিং স্ট্রিটে ফিরে সোমবার জনসন বলেন, ভাইরাসটির সঙ্গে লড়াইয়ে যুক্তরাজ্য এখন মারাত্মক ঝুঁকির মধ্যে দিয়ে সময় পাড় করছে। তাই তাড়াহুড়ো করে লকডাউন শিথিল করা উচিত হবে না।

 

তিনি বলেন, আমরা গত দিনগুলোতে একতা ও দৃঢ়তা দেখিয়েছি তা যদি অব্যাহত রাখতে পারি, তাহলে আমরা নিঃসন্দেহে করোনা ভাইরাসকে পরাজিত করতে সক্ষম হবো। এজন্য ধৈর্য্যহারা হওয়া যাবে না, আমরা এখন করোনার সঙ্গে লড়াইয়ের প্রথম ধাপের শেষ অংশে আছি।

 

দ্বিতীয়বারের মতো ভাইরাসটির প্রকোপ বাড়াতে পারে উল্লেখ করে জনসন বলেন, করোনা নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার ঝুঁকি নিলে কেবল নতুন করে মৃত্যুমিছিলই ঘটবে না, অর্থনৈতিক বিপর্যয়ও নেমে আসবে।

 

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত কোভিড-১৯ এ যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা ২০ হাজার ৭৯৫ জনে দাঁড়িয়েছে এবং দেশটিতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা এক লাখ ৫৪ হাজার ছাড়িয়েছে।

 

 

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD