1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
শিরোনাম :

সুনামগঞ্জে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগে অনিয়ম যোগ্য প্রতিষ্ঠানকে পাশ কাটিয়ে অযোগ্য প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেওয়ার পাঁয়তারা

  • আপডেটের সময় : রবিবার, ১২ জুলাই, ২০২০

নতুন আলো ডেস্ক::

সিলেটের পর এবার সুনামগঞ্জে আউটসোর্সিং পদ্ধতিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল নিয়োগে অনিয়মের আশঙ্কা দেখা দিয়েছে। বিতর্কিত একটি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দিতে সুনামগঞ্জ সিভিল সার্জন অফিসে একটি দুষ্ঠুচক্র মাথাচাড়া দিয়ে ওঠেছে। দরপত্র দাখিলের দিন থেকে এ চক্রটি সক্রিয় হয়ে ওঠায় দরপত্রে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো শঙ্কিত হয়ে পড়েছে।

 

জানা গেছে, সুনামগঞ্জের বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে আইটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগের দরপত্র আহবান করে সুনামগঞ্জ সিভিল সার্জন অফিস। এ অনুযায়ী গত ৭ জুন অংশগ্রহণকারীরা দরপত্র দাখিলে গেলে ওনেস্টি সিকিউরিটি সার্ভিসের লোকজন কথিত আন্দোলনের নামে ঠিকাদারদের দরপত্র দাখিলে বাধা দেয়। এ সময় পুলিশেরর সহযোগিতায় অংশগ্রহণকারীরা দরপত্র দাখিল করতে গেলে আগে থেকেই ঢুকিয়ে রাখা দরপত্রের বাক্সে ওনেস্টি সিকিউরিটির দরপত্র পাওয়া যায়। পরবর্তীতে পুলিশি সহযোগিতায় আরো ৩ প্রতিষ্ঠান যথাক্রমে সরকার আউটসোর্সিং লিমিটেড, যমুনা স্টারসেভ গার্ড সিকিউরিটি ও গালফ সিকিউরিটি দরপত্র দাখিল করে।

 

 

এককভাবে দরপত্র দাখিল করে কার্যাদেশ হাতিয়ে নেওয়ার প্রচেষ্টা ব্যর্থ হলে ওনেস্টি সিকিউরিটি ও সিভিল সার্জন অফিসের দুষ্টুচক্র সক্রিয় হয়ে ওঠে। ওই চক্রটি যোগ্য প্রতিষ্ঠানকে পাশ কাটিয়ে অযোগ্য প্রতিষ্ঠানকে কার্যাদেশ পাইয়ে দিতে তৎপরতা শুরু করেছে। এ ব্যাপারে দরপত্রে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সুনামগঞ্জের সিভিল সার্জন শামস উদ্দিনসহ জেলার শীর্ষ প্রশাসনিক কর্মকর্তাদের এ আশঙ্কার কথা অবহিত করেছেন।

 

দরপত্রে অংশগ্রহণকারীরা জানান, বিগত বছরে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগে দুর্নীতি ও অনিয়মের অভিযোগও ছিল। এ নিয়ে বিক্ষুব্ধরা বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন কীটতত্ত্ববিদ আনসারুল হক বাবুর বিরুদ্ধে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু হলেও প্রভাবশালীদের হাত করে যে যাত্রায় আনসারুল হক বাবু রক্ষা পান। এবারও যোগ্য প্রতিষ্ঠানকে পাশ কাটিয়ে তার পছন্দের প্রতিষ্ঠানকে আউটসোর্সিংয়ের কার্যাদেশ পাইয়ে দিতে বিভিন্ন কূটকৌশল করছেন।

 

 

উল্লেখ্য নিয়মনীতি উপেক্ষা করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল সরবরাহকারী প্রতিষ্ঠানকে নিয়োগ দেওয়া হয়েছে। দরপত্রে উল্লেখিত যোগ্যতা না থাকলেও অদৃশ্য ইশারায় বুশরা সিকিউরিটিজ নামে একটি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেওয়া হয়েছে। এতে বঞ্চিত হয়েছেন যোগ্যতা সম্পন্ন একাধিক দরদাতা। অযোগ্য প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেওয়ায় তা বাতিলের দাবি জানিয়েছে দরপত্রে অংশ নেওয়া আল আরাফাত সার্ভিসেস।

 

 

 

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD