1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

সুনামগঞ্জের দেখার হাওরে ৫০ কেজি রুই মাছের পোনা অবমুক্ত করেন বিরোদী দলীয় হুইপ অ্যাড. পীর মিসবাহ।

  • আপডেটের সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০

 

 এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি:
“মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি” এই প্রতিপাদ্য নিয়ে সুনামগঞ্জ সদর উপজেলার দেখার হাওরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে দেশীয় প্র\জাতির রুই মাছে ৫০ কেজি পোনামাছ অবমুক্ত করা হয়েছে।
সোমবার বিকেল সাড়ে ৩টায় মৎস্য অধিদপ্তর, সুনামগঞ্জের আয়োজনে পোনামাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পোণা মাছ অবমুক্ত করেন বিরোধী দলীয় হুইপ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ। এসময় আরো উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব ইয়াসমিন নাহার রুমা, জেলা মৎস্য কর্মকর্তা জনাব মো: আবুল কালাম আজাদ; সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জনাব নিগার সুলতানা কেয়া,সুনামগঞ্জ সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জনাব সীমা রাণী বিশ্বাস প্রমুখ।
সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন মৎস্য ভান্ডার হিসেবে খ্যাত ও অসংখ্য হাওর বাওর নদীনালা আর খাল বিলে সমৃদ্ধ এই সুনামগঞ্জ জেলা। এই জেলায় দেশীয় বিভিন্ন প্রজাতির অনেক সুস্বাদু মাছে এক সময় সমৃদ্ধ ছিল যা দিয়ে জেলার মানুষের আমিষের চাহিদা মিঠিয়ে দেশ বিদেশে রপ্তানী করে অনেক বৈদেশিক মৃদ্রা অর্জন সম্ভব ছিল। কিন্তু জলবায়ূ পরিবর্তন ও রক্ষনাবেক্ষণের অভাবে এই সুস্বাদু মাছগুলো আজ কালের আর্বতে হারিয়ে যেতে বসেছে। তাই মৎস্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা আরো বেশী করে সচেতন হলে এবং তদারকি জোরদার করা হলে দেশীয় সুস্বাদু মাছের ঐতিহ্য আবারো ফিরিয়ে আনা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD