1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. ruponali@yahoo.com : Shohidul Islam : Shohidul Islam
বুধবার, ২৫ মে ২০২২, ০২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
সিলেটে বন্যা কবলিতদের বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান সিলেট চট্টগ্রা‌ম ফেন্ডশীপ ফাউন্ডেশনের । সিলেটে বন্যার্ত মানুষের মাঝে খাদ্য বিতরণ অব্যাহত রেখেছে সিলেট-চট্টগ্রাম ফেন্ডশীপ ফাউন্ডেশন। বন্ধুত্বের হাত বাড়িয়ে মানবতার সেবায় বন্যার্ত সিলেটবাসীর পাশে চট্টগ্রামবাসী । পানি বন্দি মানুষের মাঝে এড. গিয়াস উদ্দিনের পক্ষ থেকে শুকনো খাবার অব্যাহত সি‌লেট নগ‌রীর পা‌নি ব‌ন্ধি অসহায় মান‌ুষের পা‌শে সি‌সিক এর ভারপ্রাপ্ত মেয়র তৌ‌ফিক বক্স লিপন এর খাদ‌্য সামগ্রী বিবরণ । তেঁতুলিয়ায় বিষপানে ২৫ বছরের যুবকের আত্মহত্যা। পানি বন্দি মানুষের পাশে প্রিন্সিপাল শামীম ইকবাল। ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান: আওয়ামী লীগের ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদে সহ-সভাপতি প‌দে র‌ফিকুল ইসলাম স‌জিব নির্বাচিত। সিলেট জেলা যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদল ইউনিট এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত।

বিএনপিকে অভিযুক্ত করতেই ২১ আগস্টে হামলা: রুহুল কবির রিজভী।

  • আপডেটের সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিনিধি:বিএনপির তৎকালীন সরকারকে অভিযুক্ত করার জন্য পরিকল্পিতভাবে ২১ আগস্টের ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (২২ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে বিএনপি’র চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র সুস্থতা ও দীর্ঘায়ু কামনা এবং বিএনপি’র সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সদ্য প্র‍য়াত শফিউল বারী বাবু, বিএনপি’র সহ সাংগঠনিক সম্পাদক, সদ্য প্রয়াত আব্দুল আউয়াল খান, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র প্রয়াত সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানসহ অঙ্গ-সহযোগী সংগঠনের প্রয়াত নেতাকর্মীদের আত্নার মাগফিরাত কামনায় এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

রিজভী বলেন, এ ঘটনা যে পরিকল্পিত তা বোঝা যায়। হঠাৎ করে পুলিশকে না জানিয়ে মুক্তাঙ্গণ থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সমাবেশ নিয়ে যাওয়া হয়। এ পরিকল্পনা ছিল বিএনপি সরকারের ভাবমূর্তি নষ্ট করা এবং ছলে-বলে-কৌশলে ক্ষমতায় এসে বিএনপি নেতাকে বিপর্যস্ত করা-অভিযুক্ত করা। বড় ধরনের দেশীয় ও বিদেশি চক্রান্ত-ষড়যন্ত্রের ফল হচ্ছে ২১ আগস্ট গ্রেনেড হামলা।

তিনি বলেন, আজকে আমরা এমন একটি অবিচারের রাজ্যে বাস করছি যেখানে চলছে ভয়ঙ্কর অবিচার। ন্যায় বিচার শুধু নিরুদ্দেশ নয়, ন্যায় বিচারের অর্থ কী এটা আগামীদিনের ছাত্ররা গবেষণা করার সুযোগ পাবেন।

ন্যায় বিচার দূরের তারা। দূরের তারার মতো দেখতে হয় ওই যে দূরে যে তারা দেখা যাচ্ছে ওইটা মনে হয় ন্যায় বিচার।

রিজভী বলেন, শুক্রবার প্রধানমন্ত্রী বলেছেন আমাকে মেরে ফেলার অনেকবার চেষ্টা করা হয়েছে। ২১ আগস্ট হচ্ছে একটা বিরাট পরিকল্পনা। ভয়ঙ্কর আক্রমণের আগেও আমাকে অনেকবার আক্রমণ করা হয়েছে। কিন্তু এটি ছিল ভয়ঙ্কর আক্রমণ। এর কারণ আছে। উনি প্রধানমন্ত্রী একটু আধ্যাত্মিকভাবে বিষয়টা বলতে চেয়েছেন। নিশ্চয়ই কারণ একটা তো আছেই, যেটা আমরা বলেছি সেদিন এলোপাথাড়ি গ্রেনেড হামলা হয়েছে। সরকার যদি করে আর সরকার যদি শেখ হাসিনাকেই টার্গেট করে এলোপাথাড়ি হামলা হবে কেন? সেটাতো একেবারে টার্গেট করে প্রধান ব্যক্তিকে করতে পারতো। তাতো হয়নি, এলোপাথাড়ি হয়েছে। উনি যদি প্রধান টার্গেট থাকেন তাহলে উনি সেদিন নির্বিঘ্নে গাড়িতে উঠে গেলেন কীভাবে?

বিএনপির এ নেতা বলেন, সেদিন বোমা হামলার পর তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বিচলিত হয়েছিলেন। তিনি সিএমএইচে আইভি রহমানসহ আরও যারা আহত হয়েছিলেন তাদের দেখতে গিয়েছিলেন, খোঁজ-খবর নিয়েছিলেন। সেখান থেকে গিয়েছিলেন সুধা সদনে। কিন্তু সেদিন তাকে ঢুকতে দেওয়া হয়নি। কেন ঢুকতে দিল না। আপনার ছাত্রলীগ, যুবলীগ শুধু ঢুকতে দেয়নি এমনকি প্রধানমন্ত্রী ও তার নিরাপত্তা বাহিনীর ওপর আক্রমণ করেছে। এর কারণ কী? বিদেশে থেকে গোয়েন্দা বাহিনী আনা হলো তদন্ত করতে, তাদেরও কেন সহযোগিতা করলেন না?

সরকারের দুর্নীতির নানা চিত্র তুলে ধরে তিনি বলেন, আমরা আজকে যদি আওয়ামী লীগকে একটা ঘর ধরি, সেই ঘরের ভ্যানিটি ব্যাগ থেকে বের হয় পাপুল। তাদের স্যুটকেস থেকে বের হয় শাহেদ। তাদের আলমারি থেকে বের হয় বাংলাদেশ ব্যাংকের ৮০০ কোটি টাকা। সবকিছুই তো আওয়ামী লীগের ঘরের ভেতর থেকে বের হচ্ছে। ফরিদপুর ছাত্রলীগের সভাপতি যদি শত শত কোটি টাকা পাচার করতে পারে তাহলে আর কী থাকতে পারে?

আয়োজক সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুর রহিমের সঞ্চালনায় মিলাদ ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, বিএনপি নেতা আব্দুল খালেক, রফিকুল ইসলাম, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, গোলাম সরোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, অধ্যাপক সেলিম মিয়া প্রমুখ।

পরে দোয়া ও মিলাদ পরিচালনা করেন ওলামা দল নেতা কারী রফিকুল ইসলাম।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,২৯৮
সুস্থ
১,৯০১,৩৮৫
মৃত্যু
২৯,১৩০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৩৪
সুস্থ
২২৮
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD