1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

বঙ্গঁবন্ধু শেখ মুজিবুরর্ হমানের জন্মশত বার্ষিকীতে সুনামগঞ্জ প্রেসক্লাবের বৃক্ষরোপন কর্মসূচী শুরু।

  • আপডেটের সময় : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি
জাতির পিতা বঙ্গঁবন্ধু শেখ মুজিবুরর্ হমানের জন্মশত বার্ষিকী পালন উপলক্ষে সুনামগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব চত্বরসহ শহরের বিভিন্ন রাস্তার পাশে বৃক্ষরোপন কর্মসূচী পালিত হয়েছে।
বুধবার সকাল ১১টায় পৌরসভার উকিলপাড়াস্থ প্রেসক্লাবের তরুণ সংবাদকর্মীদের উদ্যোগে প্রেসক্লাব চত্বরে ২ শতাধিক বিভিন্ন প্রজাতির ফলজ,বনজ ও ঔষধি গাছের চারা রোপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক,দৈনিক সুনামগঞ্জ ডাকের সম্পাদক,প্রকাশক ও পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদের সভাপতিত্বে ও প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক,প্রকাশক মোঃ সেলিম আহমেদর সঞ্চালনায় বৃক্ষরোপন কর্মসূচীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, করেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ শরিফুল ইসলাম।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ জয়নাল আবেদীন,প্রেসক্লাবের সদস্য ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,সদস্য মোঃ মিজানুর রহমান মিজান,দৈনিক এশিয়া বাণীর প্রতিনিধি মোঃ আনোয়ারুল হক,দৈনিক মুক্ত খবরের জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল,দৈনিক কাজির বাজারের জেলা প্রতিনিধি একে কুদরত পাশা,নিউজ টুয়েন্টিফোর এর জেলা প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন,মোঃ আমিনুল হক,মোঃ নিকসন,মোঃ বাবুল মিয়া,মোঃ আশীষ রহমান,আলাউর রহমান প্রমুখ।
সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ শরিফুল ইসলাম প্রেসক্লাবের এমন উদ্যোগকে স্বাগতম জানিয়ে বলেছেন,হাজারো বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতা বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালিত হচ্ছে। তার মতো নেতার জন্ম না হলে হয়তো এই বাঙ্গালী জাতি এখনো পরাধীনতার শৃংখল ভেঙ্গে এই জাতি স্বাধীনতার স্বাদ পেত কিনা সন্দেহ ছিল। তিনি বলেন একটি গাছ মানব সভ্যতাকে অক্রিজেন দিয়ে বিকশিত করেছে। কাজেই এই প্রাকৃতিক দূর্যোগ এবং করোনা ভাইরাসের মতো মহামারীকে পরাজিত করতে নির্মল অক্রিজেনের কোন বিকল্প নেই বলেইু প্রতিটি মানুষ একটি করে পতিত জমি কিংবা বাড়ির আঙ্গিনায় যেকোন ধরনের গাছ লাগানোর আহবান জানান। জলবায়ূ পরিবর্তনের ফলে প্রকৃতি বিপর্যস্থ হয়ে পড়েছে তাই সবাইকে একটি গাছ লাগিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষার আহবান ও জানান তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ জয়নাল আবেদীন বলেছেন,গাছ মানুষকে অক্রিজেন দেয় তাই প্রতিটি মানুষ একটি করে গাছ লাগালে যেমন নির্মল বাতাস উপভোগ করা যায়। পাশাপাশি একটি গাছ ১৮/২০ বছর পর মানুষকে অর্থনৈতিকভাবে লাভবানের ও সুযোগ রয়েছে।
সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক,দৈনিক সুনামগঞ্জ ডাকের সম্পাদক,প্রকাশক ও পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ বলেছেন আগামী নতুন প্রজন্মের ছেলেমেয়েদের জন্য একটি নিরাপদ দেশ ও আবাদস্থল গড়ে তুলতে হলে বনায়নের কোন বিকল্প নেই। তাই সবাইকে একটি নিরাপদ জীবনযাপনের জন্য গাছ লাগানোর আহবান জানান।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD