1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. ruponali@yahoo.com : Shohidul Islam : Shohidul Islam
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম :
কয়ছর আহমদ এর পক্ষে চিলাউড়া হলদিপুর ইউনিয়নের আশ্রয় কেন্দ্রে গুলিতে বিএনপির। খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ জগন্নাথপুরে তারেক রহমানের নির্দেশে পৌর শহরের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ। সি‌লেট বানভা‌সি অসহায় বন‌্যার্ত মানু‌ষের পা‌শে সি‌লেট চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন। ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী’র পক্ষ থেকে খাবার বিতরণ। ৪ সন্তা‌নের এক অসহায় মা‌ এর করুন আ‌বেদন। সিসিক সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এর মৃত্যুে বার্ষিকীতে দোয়া ও বিনম্র শ্রদ্ধা। জগন্নাথপুর বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা, পৌর বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠন। নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর সহকারী মইনুল হকের সাথে বিশ্বনাথ উপজেলা জাতীয়তাবাদী ফোরাম ইউকের সৌজন্য সাক্ষাৎ”। ব্রিটিশ রাণী’র পক্ষ থে‌কে সম্মাননা স্বরুপ OBE খেতাব লাভ কর‌লেন বৃহত্তর সি‌লেটের কৃতি সন্তান আব্দুল মুনিম। কমিউনিটি ব্যক্তিত্ব ও বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম রিপনের বাংলাদেশ গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনা

সুনামগঞ্জে ৪জন ভিক্ষুককে মুদি দোকানের মালামাল প্রদান করেন সদর উপজেলা চেয়ারম্যান চপল।  

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

এম রেজা সুনামগঞ্জ প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী ভিক্ষুকদের পূনবাসনের আওতায় সুনামগঞ্জে ৪জন ভিক্ষুককে মুদি দোকানের মালামাল প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের উদ্যোগে পরিষদের সামনে ঐ সমস্ত ভিক্ষুকদের হাতে মুদি দোকানের পন্যসামগ্রী চাল,ডাল আটা,ময়দা তৈল দুধসহ বিভিন্ন ধরনের সামগ্রী তুলে দেন জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল ও সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা।
এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া,ভাইস চেয়ারম্যান এড. মোঃ আবুল হোসেন,সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু ও ছাত্রলীগ নেতা অমিয় মিত্র প্রমুখ। এর আগে প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী ভিক্ষুকদের পূনবাসনের আওতায় আরো ২৫জন ভিক্ষুককে সদর উপজেলা পরিষদের উদ্যোগে ভেড়া ছাগল প্রদান করা হয়।
সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা বলেন,দেশ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে এর বড় উদাহরণ প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী দেশে ভিক্ষুকদের পূর্নবাসনের কার্যক্রম পরিচালনা করা শুরু করেছেন। দেশের মানুষের গড় মাথাপিচু আয় অনেক বেড়েছে। আজ মানুষজন স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করতে শুরু করেছেন। এই ধারা সমুন্নত রাখতে আমরা প্রজাতন্ত্রের কর্মকর্তা ও কর্মচারী হিসেবে সরকারের নির্দেশনা বাস্তবায়নে বদ্ধপরিকর বলে তিনি জানান। তিনি বলেন যারা পেঠের দায়ে এতদিন ভিক্ষা করেছেন এখন থেকে তারা ভিক্ষাবৃত্তি ছেড়ে দিয়ে মুদি দোকানের মাধ্যমে মালামাল কেনাবেচা করে জীবনচিত্র বদলে দিতে পারেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেন,জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার দেশকে উন্নয়নের শিখরে এগিয়ে নিতে আগে মানুষজনের উন্নয়নের দিকে খেয়াল দিয়েছেন।এজন্য দেশ থেকে ভিক্ষকুদের ভিক্ষা করা থেকে ফিরিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে ভিক্ষকু পূর্নঃবাসন কার্যক্রম শুরু করেছেন। তিনি বলেন দেশে আর কোন মানুষ না খেয়ে থাকবে না। প্রতিটি মানুষের জন্য একটি উন্নত জীবন গড়ে তুলতে দেশে কর্মসংস্থানের ব্যবস্থা করার পাশাপাশি শিক্ষা,স্বাস্থ্য,বাসস্থানসহ রাস্তাঘাটের উন্নয়ন সাধিত করে গ্রামকে শহরে পরিণত করার কাজ দ্রæত গতিতে চলছে। তাই শেখ হাসিনার একজন আদর্শের সৈনিকের পাশাপাশি একজন জনপ্রতিনিধি হিসেবে এই সদর উপজেলার মানুষজনের মৌলিক অধিকার সবগুলো বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন খায়রুল হুদা চপল।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৬৯,৩৬১
সুস্থ
১,৯০৭,০৬৭
মৃত্যু
২৯,১৪৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,০৮৭
সুস্থ
২০০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD