1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. ruponali@yahoo.com : Shohidul Islam : Shohidul Islam
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কয়ছর আহমদ এর পক্ষে চিলাউড়া হলদিপুর ইউনিয়নের আশ্রয় কেন্দ্রে গুলিতে বিএনপির। খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ জগন্নাথপুরে তারেক রহমানের নির্দেশে পৌর শহরের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ। সি‌লেট বানভা‌সি অসহায় বন‌্যার্ত মানু‌ষের পা‌শে সি‌লেট চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন। ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী’র পক্ষ থেকে খাবার বিতরণ। ৪ সন্তা‌নের এক অসহায় মা‌ এর করুন আ‌বেদন। সিসিক সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এর মৃত্যুে বার্ষিকীতে দোয়া ও বিনম্র শ্রদ্ধা। জগন্নাথপুর বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা, পৌর বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠন। নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর সহকারী মইনুল হকের সাথে বিশ্বনাথ উপজেলা জাতীয়তাবাদী ফোরাম ইউকের সৌজন্য সাক্ষাৎ”। ব্রিটিশ রাণী’র পক্ষ থে‌কে সম্মাননা স্বরুপ OBE খেতাব লাভ কর‌লেন বৃহত্তর সি‌লেটের কৃতি সন্তান আব্দুল মুনিম। কমিউনিটি ব্যক্তিত্ব ও বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম রিপনের বাংলাদেশ গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনা

জৈন্তাপুরে ডাউকেরগুল মোহাজের ভিটেমাটি রক্ষার দাবিতে মানববন্ধন স্মারকলিপি প্রদান।

  • আপডেটের সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে:জৈন্তাপুর উপজেলার ডাউকেরগুল মোহাজের কলোনী রক্ষার দাবিতে, বাসিন্দাদের ভিটেমাটি ও জমিজমা ফেরত পাওয়ার জন্য ডাউকেরগুল মোহাজের কলোনী উন্নয়ন কমিটির উদ্যোগে মানববন্ধন পালন করা হয়েছে।
বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুর ১২টায় জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান শেষে নেতৃবৃন্দ মানববন্ধন করেন।
ডাউকেরগুল মোহাজের কলোনী উন্নয়ন কমিটির সভাপতি মো. শাহাব উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারী রহমত আলীর পরিচালনা মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমরা মোহাজেরগণ বিগত ১৯৫২-১৯৫৩ সন থেকে অদ্যবধি ভূমিতে ঘর-বাড়ি মসজিদ মাদ্রাসা ও অন্যান্য স্থাপনা নির্মান করে স্থায়ী ভাবে বসবাস করে আসছি। এমতাবস্থায় আমাদের মোহাজেরদের ভূমি দূযোর্গ ও ত্রান মন্ত্রণালয়ের রেকর্ড ভূক্ত না হইয়া ভূল তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসকের নামে ১নং খতিয়ানে রেকর্ড হয়। তাছাড়া কিছু ভূমি বন বিভাগের নামে গেজেট ভূক্ত হয় বটে। কিন্তু বন বিভাগ কোনো দখলে নাই। সমস্ত ভূমি বর্তমানেও আমরা মোহাজেরগণদের দখলে আছে। বর্তমান জরীপে অবৈধ দখলদারদের নামে বেশ কিছু ভূমি রেকর্ড হয়েছে। তাই অবৈধ দখলদারদের উচ্ছেদ করে ভূমি রক্ষার দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
স্মারকলিপিতে তারা উলে­খ করেন, স্মারক নং- ৫১.০১.০০০০এক) ০০৩.০৪.০৫.০৫.১০-২৯২, তারিখঃ- ১৯/০৬/২০১৬ইং। ভূমি উনয়ন কর আদায়ের স্মারক নং- জে প্রসি/ত্রান/পুবা/৩-১৩(অংশ-২)/২০০৮/২৯৬/(৪), তারিখঃ ৩০/০৬/ ২০০৮ইং। ত্রাণ ও পূর্ণাবাসন অধিদপ্তরে স্মারক নং- ব্রা পু অত্যাশা-১/ত্রান-৪৪/২০০৫/২৩৩, তারিখঃ ০৯/০৬/২০০৮ইং। সিলেট সদর জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাট, উপজেলার খাজনা গ্রহন করা হয়। কানাইঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তাকে মোহাজেরদের ভূমি চিহ্নিত করণ এর আদেশ প্রদানের স্মারক। নং- ৫১. ০১. ৯১০০,০০০, ০৬.০০৪.১৩-৪৩, তারিখঃ ০১/০২/২০১৭ইং। স্মারক নং ৫১.০১.৯১০০.০০০.০৬.০০৪.১৭-৫৫৮, তারিখঃ ০৭/১২/২০১৭ইং। স্মারক নং- ৫১, ০১, ৯১০০. ০০০.০৬.০০৪.১৭-১৪৮, তারিখঃ ২৫/০৪/২০১৮ইং, ডকেট নং- ৫৭৪, তারিখঃ- ১৪/০৫/২০১৮ইং, স্মারক নং- ৫১.০১.৯১০০.০০০.০৬.০০৪.১৯-৩১৪, তারিখঃ ০১/০৭/২০১৯ইং। কানাইঘাট উপজেলা থেকে মােহাজেরদের ভূমি হালনাগাদ তথ্য প্রেরনের স্মারক নং- ৫১.০১.৯১৫৯.০০০.০৬.০০৪.১৭১৯৫, তারিখঃ ২৯/১১/২০১৮ইং, মােহাজেরদের ভূমি রেকর্ড সংশােধন করার জন্য কানাইঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তার প্রতিবেদনের স্মারক নং- ৫৩৮, তারিখ ১৯/০৭/২০১৭ইং । কানাইঘাট ইউনিয়ন ভূমি অফিসের স্মারক নং- ২৬৫, তারিখঃ ২২/০৮/২০১৯ইং। কানাইঘাট উপজেলা ভূমির স্মারক নং- ১০০২৯. তারিখঃ ১৯/১১/২০১৯ইং। উপরোক্ত একাধিক দরখাস্তের আদেশের মাধ্যমে মোহাজেরদের ভূমি সীমানা নির্ধারন পিলার ও সাইন বাের্ড স্থাপন সহ রেকর্ড সংশােধনের জন্য বলার পরেও অদ্যবদি আমরা মোহাজেরগণদের ভূমি আমাদের অনুকুলে না পাওয়ায় আমরা অতিকষ্টে অনাহারে অর্ধহারে পরিবার পরিজন নিয়ে দিনযাপন করতেছি। তাই জরুরী ভিত্তিতে মানবিক বিবেচনায় মোহাজেরগণের জায়গাগুলো দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের নামে রেকর্ড সংশোধন করে তাদেরকে সমজাইয়া দেওয়ার জোর অনুরোধ করা হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মছব্বির, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব, বীর মুক্তিযোদ্ধা সামসুদ্দিন, আব্দুল মালেক, এনাম আহমদ, আব্দুল নুর, ফুল মিয়া, হেলাল মিয়া, কয়ছল উদ্দিন, শফিক মিয়া, নুর উদ্দিন, তাজ উদ্দিন, মুহলেছ, ইসলাম, করিম, ছালিম, টুনু মিয়া, রাহিমা বেগম, আফিয়া বেগম, জবেদা বেগম, মে. নিয়াজ খান, জামিল মিয়া, পাকি মিয়া, আতা মিয়া, আজাদ, মনির মিয়া, মকলু মিয়া, ময়না হাবিব, নুর আলী, ছাদেক, ছায়েদ প্রমুখ।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৬৭,২৭৪
সুস্থ
১,৯০৬,৮৬৭
মৃত্যু
২৯,১৪২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,১০১
সুস্থ
১৭৯
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD