1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. ruponali@yahoo.com : Shohidul Islam : Shohidul Islam
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জ্বালানি তেলের মূল্য রেকর্ড বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ । আওয়ামীলীগ নেতা মোঃ ইব্রাহীম এর মৃত‌্যু বা‌র্ষিকী উপল‌ক্ষে দোয়া মাহ‌ফিল অনু‌ষ্ঠি‌ত। জগন্নাথপুরে যুবদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। সুনামগঞ্জ জগন্নাথপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত। জগন্নাথপুর ডিগ্রি কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত। আমাদের অর্থে আমাদের পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন। সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন এর খাদ‌্য সামগ্রী বিতরণ। ইতালি রোমে তিন দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্রীষ্মকালীন মেলা, প্রস্তুতি সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। লন্ড‌নে নাগরিক সম্বর্ধনায় সিক্ত সাবেক সফল মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইতালীর সংবর্ধনা প্রদান অনুষ্ঠান।

দৈনিক সকালবেলা সম্পাদক, বিএসপির মহাসচিব, বাংলাদেশ বেতারের ইংরেজি সংবাদ পাঠক এ্যাডভোকেট সৈয়দ এনামুল হকের দাফন সম্পন্ন

  • আপডেটের সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে:: দৈনিক সকালবেলার সম্পাদক ও প্রকাশক, বাংলাদেশ সংবাদপত্র পরিষদের বিএসপির মহাসচিব, বাংলাদেশ বেতারের ইংরেজী সংবাদ পাঠক এ্যাডভোকেট সৈয়দ এনামুল হক গত ২৭ অক্টোবর ২০২০ রোজ মঙ্গলবার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি ২ (দুই) মেয়ে, স্ত্রী, অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বুধবার বাদযোহর দক্ষিণ পল্লবীস্থ বাইতুস্ সালাহ্ জামে মসজিদে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয় এবং জানাযা শেষে মিরপুর-১০ নং, জান্নাতুল মাওয়া গোরস্থানে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। সকালবেলা পরিবারের সকল সাংবাদিক, কর্মকর্তা -কর্মচারী শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছেন।
জাতীয় দৈনিক সকালবেলার সম্পাদক সৈয়দ এনামুল হকের জন্ম ১৬ই এপ্রিল ১৯৫৬ সালে মাদারীপুর জেলার শিবচর উপজেলার উমেদপুর গ্রামে। বাবা মরহুম ডাঃ সৈয়দ আবদুল মজিদ। তিনি বাংলাদেশ বেতার ঢাকার একজন ইংরেজী সংবাদ পাঠক ছিলেন। শুরু করেছিলেন ১৯৭৯ সালে খুলনা বেতারে বাংলা সংবাদ পাঠ দিয়ে। একরকম কর্তৃপক্ষের ইচ্ছায়ই ২০০২ সালে বাংলা সংবাদ থেকে ইংরেজী সংবাদ পাঠ শুরু করেন।ইংরেজীতে সুইচ ওভার করেন। শিক্ষাগত যোগ্যতা বি. এ (অনার্স) এম. এ (রাষ্ট্রবিজ্ঞান), এল. এল. বি। অত্যন্ত সদালাপী ও মিষ্টভাষী জনাব এনামুল হক সকলের কাছেই প্রিয় একজন মানুষ। প্রেস ও ইলেকক্ট্রনিকস মিডিয়া সহ সব ’জায়গায়ই জনাব এনামুল হকের রয়েছে সমান পদচারনা। সাংবাদিকতা ও বেতার সংবাদ পাঠ শুরু থেকেই করে আসছেন। পাশাপাশি স্ব স্ব ক্ষেত্রে সাফল্যও বলতে গেলে আকাশছোঁয়া। বর্তমানে বাংলাদেশ সংবাদপত্র মালিকদের সংগঠন, বাংলাদেশ সংবাদপত্র পরিষদের মহাসচিব। সংবাদপত্রে ৯০ এর দশকের গোড়ার দিকে লন্ডনে থাকাকালীন সময় তিনি বি বি সি বাংলা বিভাগে contributing broadcaster হিসেবে কিছুদিন কাজ করেন হিসেবে কিছুদিন কাজ করেন। সে সময় ফারাক্কা বাঁধের উপর তথ্য ও উপাত্ত সমৃদ্ধ তার একটি প্রতিবেদন শ্রোতা নন্দিত হয়েছিল।
এর আগে ৮০ ‘এর দশকের মাঝামাঝি বেতার সংবাদ পাঠকদের নিয়ে খুলনায় সংবাদ পাঠক সমিতি গঠন করেন এবং এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ৮০ এর দশকে দু’টি জাতীয় দৈনিকের খুলনা ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। দু দু’বার করে খুলনা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতি নির্বাচিত হয়ে পেশাগত মান উন্নয়নে সাংবাদিক সমাজকে সঠিক নেতৃত্ব দিয়ে উজ্জীবিত করেন। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বিভিন্ন সংগঠন তাঁকে স্বর্ণ্পদক ক্রেস্ট ও সম্মাননা প্রদান করে। লাভ করেন বাংলাদেশ ফেডারেল সাংস্কৃতিক পরিষদ পদক, বাংলাদেশ ইয়ুথ বিজনেস ফোরাম স্বর্ণ পদক ও ফেডারেশন অব বেসরকারী সংগঠন পদক প্রভৃতি।
জনাব এনামুল হক ১৯৯৭ সালে প্রকাশ করেন সাপ্তাহিক সকালবেলা যা ২০০১ সালে একটি জাতীয় দৈনিক হিসেবে আত্মপ্রকাশ করে। পত্রিকাটি ২০১৭ সালে ৮ম ওয়েজবোর্ড বাস্তবায়ন করেছে।
বর্তমানে জাতীয় দৈনিক সকালবেলা ও The Dailz Morning Times- এর সম্পাদক। এছাড়াও দেশ ও আন্তর্জাতিক বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ন পদে থেকে নেতৃত্ব দিয়েছেন। সর্বোপরি Lions Club International এর একজন সক্রিয় সদস্য। Lions Club of Dhaka Mirpur Citz’র সম্পাদক ও সভাপতি নির্বাচিত হন কয়েকবার। দু’বার তিনি খরড় Lions Club International District 315 B1 ৩১৫ ই১ এর Zone Chairman হিসেবে দায়িত্ব পালন করেন। Lions Club International এর সাউথ আফ্রিকা ও ইস্ট এশিয়া ফোরামের কলকাতা সম্মেলনে অংশগ্রহণ করেন। যুক্তরাজ্য, রাশিয়া, শ্রীলংকা, দুবাইসহ মধ্যপ্রাচ্যের অনেক দেশ সফর করেন। সাংবাদিক হিসেবে লন্ডনে House of Commons এর গুরুত্বপূর্ণ Debate প্রত্যক্ষ করার সুযোগ পান এবং London Times এ তাঁর ছবি ছাপা হয়।
আইন পেশায়ও জনাব এনামুল হক পিছিয়ে নেই। ঐতিহ্যবাহী ঢাকা আইনজীবি সমিতির একজন সক্রিয় সদস্য এবং দু’টি আইন গ্রন্থের প্রণেতা।

আজ ৩০ অক্টোবর শুক্রবার বাদজুম্মা দক্ষিণ পল্লবীস্থ বাইতুস্ সালাহ্ জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০০৮,০৬৮
সুস্থ
১,৯৪৯,৫৪০
মৃত্যু
২৯,৩০৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৯৮
সুস্থ
৩৮৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD