1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার অনাহারে’ দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ ইউক্রেনের জন্য ৬২ কোটি ডলার সামরিক সহায়তার ঘোষণা ব্রিটেনের হিজবুল্লাহ বনাম ইসরায়েল: বৃহত্তর যুদ্ধের সম্ভাবনা বাস্তব সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ যুক্তরাষ্ট্রের হুমকি উপেক্ষা করে সম্পর্ক বাড়ানোর ঘোষণা ইরান-পাকিস্তানের সনদ জালিয়াতি : দায় এড়াতে পারেন না কারিগরির চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা তীব্র তাপপ্রবাহে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর

সুনামগন্জে দুর্বৃত্তের আগুনে কৃষকের ৭টি গবাদিপশু ও ধান পুড়ে ছাঁই

  • আপডেটের সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জের দিরাইয়ে দুর্বৃত্তের আগুনে ্েক দরিদ্র কৃষকের ৩ টি গাভী , ৪ টি ভেড়া ও ৯০ মন ধান পুড়ে ছাঁই হয়েছে । এতে প্রায় কৃষকের ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে । সোমবার ভোর রাতে উপজেলার জগদল ইউনিয়নের দৌলতপুর গ্রামের কৃষক মঞ্জুর খানের গোয়াল ঘরে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। পরিবারের লোকেরা প্রতিবেশেীদের সহযোগিতায় ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ন্যাক্কারজনক ঘটনায় গ্রামের সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সংবাদ পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
থানা পুলিশ ও ক্ষতিগ্রস্থ কৃষক মঞ্জুর খান জানান, অন্যের জমি বর্গাচাষ করে স্ত্রী ও ৬ সন্তানের সংসারে তিনি একমাত্র উপার্জনকারী ব্যক্তি। বসত বাড়ি ও গবাদিপশুগুলোই তার একমাত্র সম্বল। গোয়াল ঘর ও ধান রাখার গোলা ঘর একসাথে হিসেবে ব্যবহার করতেন কৃষক। মঞ্জুর খান বলেন, তিনটি গাভী গর্ভবতী ছিল। প্রতিটা ৬০/৭০ হাজার টাকা মুল্যের । আগুনে গরু, ভেড়া, ধান ও ঘর পুড়ে আমার প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে । দুর্বৃত্তের আগুনে আমার সবকিছু শেষ করে দিয়েছে, আমি এখন নিঃস্ব হয়ে গেলাম। দৌলতপুর গ্রামের সুয়েব খান বলেন, কৃষক মঞ্জুর খান একজন দরিদ্র বর্গা চাষী। গবাদিপশু ও ধানগুলোই তার সম্বল ছিল। তিনি এখন নিঃস্ব হয়ে গেলেন। ছালিম খান বলেন, পুড়ে যাওয়া ওই ঘরটিতে কোন মানুষ রাত্রিযাপন করতো না, এমনকি বিদ্যুৎ সংযোগ ছিল না। আগুন লাগার কোন উৎস ঘরটিতে না থাকায় স্বাভাবিকভাবেই বুঝা যায়, কেউ ক্ষতি করার উদ্দেশ্যে এই ঘটনা ঘটিয়েছে। দিরাই থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম বলেন,মর্মান্তিক ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।ক্ষতিগ্রস্থ কৃষক সাধারণ ডায়রী করেছেন। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD