1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর চতুর্দশ মৃত্যুবার্ষিকীতে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের শ্রদ্ধা নিবেদন

  • আপডেটের সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

সৈয়দ মুহিবুর রহমান মিছলু:জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের সহ-প্রতিষ্ঠাতা ও দানবীর ড. সৈয়দ রাগীব আলীর সহধর্মিণী মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর চতুর্দশ মৃত্যুবার্ষিকী ১২ ডিসেম্বর। সমাজ হিতৈষী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল বিভিন্ন কর্মসূচী পালন করে। শনিবার (১২ ডিসেম্বর) সকাল ৯টায় জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন এবং হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ মরহুমার কবর জেয়ারত এবং করবে পুষ্পার্ঘ অর্পণের উদ্দেশ্যে রাগীব নগরে যাত্রা করেন। রাগীব নগরে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর কবরে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের সকল শিক্ষক, চিকিৎসক, ছাত্র/ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীর পক্ষে পুষ্পার্ঘ অর্পণ এবং শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা নিবেদনের পর মরহুমার আত্মার শান্তি কামনা করে সংক্ষিপ্ত দোয়া করা হয়। পরে মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর চতুর্দশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে প্রকাশিত স্মারক গ্রন্থ “একাকী আলোর পথে হেঁটে যাওয়া এক অকুতোভয় সত্ত্বা” এর মোড়ক উন্মোচন করা হয়।
এদিকে রাগীব নগরের আনুষ্ঠানিকতা শেষে সমাজসেবী মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর চতুর্দশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার দুপুর ১২ টায় জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের লেকচার গ্যালারী-১ এ এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেন এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী। হাসপাাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ সহ উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং বেগম রাবেয়া খাতুন চৌধুরী নার্সিং কলেজের বিভিন্ন স্তরের শিক্ষক, চিকিৎসক ও কর্মকর্তাবুন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন ২৫তম ব্যাচের ছাত্র মাহবুবে এলাহী।
আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত অতিথিদের মধ্য থেকে মহীয়সী নারী মরহুমা বেগম রাবেয়া খাতুন চৌধুরীর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন প্রধান অতিথি দানবীর ড. সৈয়দ রাগীব, সভাপতি কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন, হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ, চর্ম ও যৌন রোগ বিভাগের অধ্যাপক মোহাম্মাদ আব্দুল হাই এবং ফিজিক্যাল মেডিসিন বিভাগের রেজিষ্ট্রার ডাঃ মোঃ ফজলুল হক।
আলোচনা শেষে পরম করুণাময় আল্লাহ পাকের দরবারে মহীয়সী নারী মরহুমা বেগম রাবেয়া খাতুন চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করা হয় এবং দানবীর ড. সৈয়দ রাগীব আলী ও তাঁর পবিবারের সদস্যবৃন্দের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা এ বি এম লুৎফর রহমান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ২১তম ব্যাচের ছাত্র রাজীব আহসান সুমন।
উল্লেখ্য যে, ২০০৬ সালের এই দিনে মহীয়সী নারী, সমাজ হিতৈষী বেগম রাবেয়া খাতুন পৃথিবীর সকল মায়া ছিন্ন করে পরপারে চলে যান। কিন্তু রয়ে গেছে তাঁর অসংখ্য ভাল কাজ। তিনি বেঁচে আছেন তাঁর মহৎ কর্মের মাধ্যমে। সমাজসেবামূলক অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা হিসেবে তিনি চিরস্মরণীয় হয়ে আছেন মানুষের হৃদয়ে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD