1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২২ অপরাহ্ন
শিরোনাম :
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার অনাহারে’ দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ ইউক্রেনের জন্য ৬২ কোটি ডলার সামরিক সহায়তার ঘোষণা ব্রিটেনের হিজবুল্লাহ বনাম ইসরায়েল: বৃহত্তর যুদ্ধের সম্ভাবনা বাস্তব সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ যুক্তরাষ্ট্রের হুমকি উপেক্ষা করে সম্পর্ক বাড়ানোর ঘোষণা ইরান-পাকিস্তানের সনদ জালিয়াতি : দায় এড়াতে পারেন না কারিগরির চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা তীব্র তাপপ্রবাহে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর

বালাগঞ্জে দেশরত্ন শেখ হাসিনা সেতুর বাস্তবায়নের দাবীতে বিশাল মানবনবন্ধন অনুষ্টিত

  • আপডেটের সময় : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

সৈয়দ মুহিবুর রহমান মিছলু::সিলেটের বালাগঞ্জে বড়ভাঙ্গা নদীতে নির্মিতব্য ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র বাস্তবায়নের দাবিতে এক দীর্ঘ মানববন্ধন পালিত হয়েছে।
সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় সেতু বাস্তবায়ন পরিষদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বালাগঞ্জ বাজারের ডাকবাংলোস্থ বড়ভাঙ্গা নদীর পার থেকে বালাগঞ্জ বাজারের বিভিন্ন গলি পর্যন্ত বিস্তৃত ছিল এই মানবন্ধনের সারি।
মানববন্ধন বাস্তবায়ন পরিষদের সভাপতি মো. হারুন মিয়ার সভাপতিত্বে ও সদস্যসচিব সাংবাদিক আবুল কাশেম অফিকের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, বালাগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মুনিম, দেওয়ান বাজার ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল আলম নজম, পশ্চিম গৌরীপুর ইউনিয়নের চেয়ারম্যান আমিরুল ইসলাম, সেতু বাস্তবায়ন পরিষদের যুগ্ম আহবায়ক সাবেক ইউপি সদস্য মো.  আশিক মিয়া, বালাগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি মো. জুনেদ মিয়া, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিলু, আল ফালাহ সমাজকল্যাণ সংস্থা বালাগঞ্জ’র সভাপতি হুসাইন আহমদ মিসবাহ, সাংবাদিক জাগির হোসেন জাকির, সাংবাদিক তারেক আহমদ, ডা. পবিত্র রঞ্জন বণিক, নবীনগর ইসলাহুল মুসলিমীন যুব সংঘের সভাপতি এড. এমরান আহমদ, ইউপি সদস্য আহমদ আলী, সমাজকর্মী আজাদ পনির, লিয়াকত মিয়া, মাওলানা গিয়াস উদ্দিন নোমান,  মাওলানা মনিরুল ইসলাম, হাফেজ জুনেদ আহমদ, সিরিয়া অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি লয়লুছ মিয়া, বালাগঞ্জ অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি জামাল মিয়া প্রমুখ।
এসময় চাকুরিজীবী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, আইনজীবী, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থীসহ উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ হাতে হাতে ছিল ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড। যাতে শোভা পাচ্ছিল ‘দাবি আমাদের একটাই, দেশরতœ শেখ হাসিনা সেতু দ্রুত বাস্তবায়ন চাই’। এই সার্বজনীন কর্মসূচিতে বালাগঞ্জ উপজেলার দল-মত, ধর্ম-বর্ণ, নির্বিশেষে প্রায় অর্ধশত সামাজিক সংগঠনের সহস্রাধিক মানুষ নিজস্ব ব্যানার সহকারে অংশ নেন।
মানববন্ধনে অংশ গ্রহণকারীরা জানান, ২০১৮ সালে স্থানীয় উপজেলার পরিষদের অর্থায়নে, দুইজন মাননীয় সংসদ সদস্যে উপস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর নামে যে সেতুর কার্যক্রম শুরু হয়েছিল, তার কাজ কেন বন্ধ হল? আজ সারা দেশে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ব্যাপক উন্নয়ন হচ্ছে। ক্রমান্বয়ে বাংলাদেশ উন্নয়নের রোলমডেলে রূপান্তরিত হচ্ছে। কিন্ত আমরা বালাগঞ্জবাসী কেন সেই উন্নয়ন থেকে বঞ্চিত? তাই দলমত নির্বিশেষে আমাদের বালাগঞ্জবাসীর প্রাণের দাবী হলো, যে কোন মূল্যে আমরা সেতুটির দ্রুত বাস্তবায়ন চাই।
এই সেতুটি হলে উপজেলার সদরের সাথে বালাগঞ্জ সদর ইউনিয়নের একাংশ, পশ্চিম গৌরীপুর ও দেওয়ান বাজার ইউনিয়নের সরাসরি যোগাযোগ স্থাপিত হবে। বালাগঞ্জ ও পার্শ্ববর্তী রাজনগর উপজেলার মানুষ এই সেতু দিয়ে সুলতান পুর সড়কে সিলেটের সাথে স্বল্প সময় ও কম খরচে যোগাযোগ করতে পারবে। পাশাপাশি বালাগঞ্জসহ পার্শবর্তী বাজারের ব্যবসা বাণিজ্যে উন্নতি হবে, ফলে সরকারের রাজস্ব বৃদ্ধি পাবে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD