1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার অনাহারে’ দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ ইউক্রেনের জন্য ৬২ কোটি ডলার সামরিক সহায়তার ঘোষণা ব্রিটেনের হিজবুল্লাহ বনাম ইসরায়েল: বৃহত্তর যুদ্ধের সম্ভাবনা বাস্তব সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ যুক্তরাষ্ট্রের হুমকি উপেক্ষা করে সম্পর্ক বাড়ানোর ঘোষণা ইরান-পাকিস্তানের সনদ জালিয়াতি : দায় এড়াতে পারেন না কারিগরির চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা তীব্র তাপপ্রবাহে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর

সহকর্মীর মুখে চুমু, পদত্যাগ করলেন বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেটের সময় : রবিবার, ২৭ জুন, ২০২১

ডেস্ক রিপোর্ট:: কোভিড-১৯ প্রতিরোধে নিজের তৈরি করা বিধি ভঙ্গ করে সহকর্মীর মুখে চুমু খাওয়ার ছবি প্রকাশের পর সমালোচনার মুখে শেষ পর্যন্ত পদত্যাগ করলেন বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। তার ওই সহকর্মীকে রক্ষিতা বলে আখ্যা দিয়েছে বৃটিশ সংবাদ মাধ্যম। সিসিটিভিতে ধরা পড়া মন্ত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ছবি প্রকাশের পর থেকে বৃটেনের রাজনীতিতে রীতিমতো তোলপাড় চলছে। তাকে মন্ত্রিসভা থেকে বিদায় দিতে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ওপর চাপ বাড়িয়েছিলেন বিরোধীরা। এমনকি ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি থেকেও চাপ আসছিলো। উত্তর নরফ্লোকের এমপি ডানকান ব্যাকার খোলাখুলিভাবেই হ্যানকককে পদত্যাগের আহ্বান জানিয়েছিলেন। এ অবস্থায় অনুশোচনা থেকে তিনি প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। প্রধানমন্ত্রী বরিস জনসন তা গ্রহণ করেছেন কি-না? তা এখনও স্পষ্ট হয়নি।

উল্লেখ্য ছবি প্রকাশের পরপরই হ্যানকক সামাজিক দূরত্ব মেনে চলা বিষয়ক নিজের নির্দেশনা অমান্য করার জন্য জনগণের কাছে প্রকাশ্যে ক্ষমা চান। সে সময় প্রধানমন্ত্রী তার দুঃখ প্রকাশকে আমলে নেন এবং তার প্রতি পূর্ণ আস্থা রয়েছে জানিয়ে বিষয়টির এখানেই নিষ্পত্তি চান। বৃটিশ ট্যাবলয়েড দ্য সান শুক্রবার ‘ওয়ার্ল্ড এক্সক্লুসিভ’ হিসেবে সিসিটিভি ফুটেজ থেকে পাওয়া স্বাস্থ্যমন্ত্রী হ্যানকক এবং সহকারী হিসেবে কাজ করা গিনা কোলাড অ্যাঞ্জেলোর অন্তরঙ্গ ছবি প্রকাশ করে।

পত্রিকাটির প্রথম পৃষ্ঠাজুড়ে তাকে জড়িয়ে ধরে নানা অঙ্গভঙ্গিতে স্বাস্থ্যমন্ত্রীর চুমু খাওয়ার ছবিটির সঙ্গে এ সংক্রান্ত চারটি রিপোর্ট প্রকাশ করে। ট্যাবলয়েডটির প্রথম পৃষ্ঠা হ্যানককময় হওয়ার বিষয়টি বিশ্বমিডিয়াও পিক করে। বিবিসি, সিএনএন, নিউইয়র্ক টাইমসসহ বিভিন্ন মিডিয়ায় ফলোআপ স্টোরি ছাপা হয়। নিউইয়র্ক টাইমস হ্যানককের ক্ষমা চাওয়ার বিষয়টি উল্লেখ করে বলেছে, ক্লোজ ডোরে সামাজিক দূরত্ব মানার বিধি ভাঙার জন্য মন্ত্রী জনগণের কাছে ক্ষমা চাইলেও বিবাহবহির্ভূত ওই সম্পর্কের বিষয়টি গোপন করার জন্য স্ত্রীর কাছে ক্ষমা চাওয়ার প্রয়োজন মনে করেননি। দ্য সানের রিপোর্টে বলা হয়, হ্যানকক ও কোলাড অ্যাঞ্জেলো দুজনই বিবাহিত। তাদের তিনটি করে সন্তান রয়েছে। তাদের অন্তরঙ্গ ছবি গত ৬ই মে স্বাস্থ্য বিভাগের ভেতরেই তোলা হয়। দ্য সান, বিবিসিসহ বিভিন্ন সংবাদমাধ্যমে স্বাস্থ্যমন্ত্রীর মনোরঞ্জনের বিষয়টি যতটা গুরুত্ব পেয়েছে তার চেয়ে অনেক বেশি ফোকাস পেয়েছে রাষ্ট্রীয় অর্থ অপচয় করে অথর্ব সহকারী গিনা কোলাড অ্যাঞ্জেলোকে নিয়োগের বিষয়টি। বলা হচ্ছে ম্যাট হ্যানককের একক সিদ্ধান্তেই ওই নিয়োগ হয়। শুধু তাই নয়, মিলিয়নিয়ারের বউ গিনা স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টা বা সহকারী হিসেবে নিয়োগের পর তার স্বামীর কোম্পানি অনেক টাকার কাজ পেয়েছে। কোভিড সংক্রান্ত অ্যাপ তৈরিতেও তারা মোটা অঙ্কের অর্থ চার্জ করেছে। ঘটনা জানাজানি হয়ে যাওয়ার পর হ্যানককের স্ত্রীকে একবার প্রকাশ্যে দেখা যায়। সে সময় তার হাতে বিয়ের আংটি ছিল বলে জানিয়েছে দ্য সান। অন্য সংবাদ মাধ্যম বলছে, হ্যানককের স্ত্রী সানগ্লাসে চোখ ঢেকে বাড়ি থেকে বেরিয়েছিলেন। ফলে তার চেহারার ভাঁজ বুঝা যায়নি।

বৃটেনের বিরোধী লেবার পার্টি এবং দেশটির গণমাধ্যম হ্যানককের পিছু নিয়েছে শক্তভাবে। লেবার পার্টির পক্ষ থেকে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রতি হ্যানকককে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করার দাবি জানানো হয়েছে। তার অবস্থানকে ‘অগ্রহণযোগ্য’ বলেছে লেবার পার্টি। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির বেশিরভাগ নেতারা বলছেন, বৃটেনে বিধিনিষেধ চললেও কাজের সময় সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি আইনি বাধ্যবাধকতার মধ্যে নেই। তবে সরকারের পরামর্শ হচ্ছে, যেখানে সম্ভব মানুষ যেন দুই মিটার বা সংক্রমণের ঝুঁকি কমাতে অন্তত এক মিটার দূরত্ব বজায় রাখে। পাশাপাশি দাঁড়ানোর ক্ষেত্রে এ নিয়ম মানতে হবে বা মাস্ক পরতে হবে। হ্যানকক নিজের ভুলের জন্য যখন দুঃখ প্রকাশ করেছেন তখন এ নিয়ে আর কথা না বাড়াতে তারা অনুরোধ করেন। কিন্তু লেবার পার্টির চেয়ারম্যান অ্যানেলিস ডডস তা মানতে নারাজ। তিনি বলেন, হ্যানকক নিজেই নিয়ম ভাঙার বিষয়টি স্বীকার করেছেন। এখন তার পদত্যাগই একমাত্র পথ। বিবিসি বলছে, সরকার মনে করে, এই ঘটনায় কোনো আইন লঙ্ঘন হয়নি। কারণ, হ্যানকক ও তার সহকারী দুজনই দপ্তরে বৈধ কাজের জন্য গিয়েছিলেন। দেশটির লিবারেল ডেমোক্র্যাটদের পক্ষ থেকে হ্যানকককে পদত্যাগ করার আহ্বান জানিয়ে তার বিরুদ্ধে সামাজিক দূরত্ব রাখার বিষয়টি নিয়ে ‘ভণ্ডামি’র অভিযোগ করা হয়েছিল।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD