1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

যমুনার পানি কমলেও বাড়ছে অভ্যন্তরীণ নদ-নদীর পানি  

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

মো:সাইদুল ইসলাম মানিকগঞ্জ জেলা প্রতিনিধি :মানিকগঞ্জের শিবালয় উপজেলার যমুনা নদীর পানি এক সেন্টিমিটার কমে বিপৎসীমার ৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অন্যদিকে জেলার ভেতর দিয়ে বয়ে যাওয়া ধলেশ্বরী ও কালিগঙ্গা নদীর পানি প্রতিদিনই বাড়ছে।

 

এতে করে প্রতিনিয়তই নিম্নাঞ্চলে পানি প্রবেশ করছে।
সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে পানি উন্নয়ন বোর্ডের স্তর পরিমাপকরা সর্বশেষ তথ্য নিশ্চিত করেছেন।

 

মানিকগঞ্জ সদর উপজেলার কালীগঙ্গা নদীর তরা পয়েন্টে গ্রেজ রিডার রফিকুর ইসলাম বলেন, নদীতে পানি প্রতিনিয়তই বাড়ছে তবে এখনো এই পয়েন্টের পানি বিপৎসীমার ৪০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় কালিগঙ্গা নদীতে ৮ সেন্টিমিটার পানি বেড়েছে।

 

অন্যদিকে সাটুরিয়া উপজেলার ধলেশ্বরী নদীর তিল্লি পয়েন্টের গ্রেজ রিডার দেলোয়ার হোসেন বলেন, গত ২৪ ঘণ্টায় এ পয়েন্টে ৭ সেন্টিমিটার পানি বেড়েছে। এতে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

সদর উপজেলার ধলেশ্বরী নদীর জাগীরপয়েন্টের গ্রেজ রিডার বদর উদ্দিন বলেন, এ পয়েন্টে ৮ দশমিক ২৫ সেন্টিমিটার বিপৎসীমা নির্ধারণ করা হয়। এ পয়েন্টে গত ২৪ ঘণ্টায় ৫ সেন্টিমিটার পানি বেড়ে বিপৎসীমার ৬৩ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

 

এদিকে শিবালয় উপজেলার যমুনা নদীর পানির স্তর পরিমাপক মো. ফারুক হোসেন বলেন, বিকের ৩টার দিকেও বিপৎসীমার ৫ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হয়েছে তবে সন্ধ্যা ৬টার দিকে এক সেন্টিমিটার কমে বিপৎসীমার ৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আরিচা পয়েন্টে যমুনা নদীর পানির বিপৎসীমা ৯ দশমিক ৪০ সেন্টিমিটার।

 

মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাঈন উদ্দিন বলেন জেলায় বড় দুটি নদী পদ্মা ও যমুনার পানি বাড়ছে তার সঙ্গে জেলার ভেতর দিয়ে বয়ে যাওয়া অভ্যন্তরীণ নদ-নদীর পানিও পাল্লা দিয়ে বাড়ছে। এই পানি বাড়ার কারণে নিম্নাঞ্চলে পানি প্রবেশ করতে শুরু করেছে এবং নতুন করে প্লাবিত হচ্ছে ফললি ক্ষেতসহ বিভিন্ন রাস্তাঘাট। তবে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি অবনতি হতে পারে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD