1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
টিসিবির জন্য কেনা হবে সাড়ে ৬১ কোটি টাকার মসুর ডাল সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন: প্রধানমন্ত্রী কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ রবিবার খুলছে মাধ্যমিক স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন জারি জিম্মি মুক্তি দিতে আহ্বান ১৮টি দেশের, যা বলল হামাস বাংলাদেশের উন্নতি দেখে লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী বাংলাদেশকে অন্য দেশের চোখে দেখে না যুক্তরাষ্ট্র : ম্যাক্সওয়েল খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার অনাহারে’ দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ

জামায়াতের ইসলামীর সেক্রেটারি জেনারেল সহ ৯ নেতাকর্মী আটক।

  • আপডেটের সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

ডেস্ক রিপোর্ট ::বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার সহ দলটির ৯ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে তাদের আটক করে ভাটারা থানা পুলিশ। গ্রেপ্তার হওয়া নেতাদের মধ্যে সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ও হামিদুর রহমান আজাদ ও রয়েছেন।

 

রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও গোপন বৈঠক করায় তাদের আটক করা হয়েছে বলে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোঃ শফিকুল ইসলাম জানিয়েছেন।

 

তবে জামায়াতের তরফে বলা হয়েছে, দলের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বৈঠক করার সময় ওই নেতাদের পুলিশ আটক করে নিয়ে যায়। দলের আমীর ডা. শফিকুর রহমান সোমবার রাতে এক বিবৃতিতে বলেন, সরকার দীর্ঘ এক যুগ ধরে জনগণের রাজনৈতিক অধিকার কেড়ে নিয়েছে। কোনো দলকেই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না। তিনি বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, প্রত্যেক রাজনৈতিক দলেরই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করার অধিকার আছে। এটা দেশের জনগণের নাগরিক ও সাংবিধানিক অধিকার। এ অধিকার থেকে বঞ্চিত করার এখতিয়ার কারো নেই।

 

 

জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার এর আগেও কয়েকবার গ্রেপ্তার হন। মানবতা বিরোধী অপরাধে দলটির শীর্ষ নেতাদের ফাঁসির দণ্ড কার্যকর হওয়ার পর দলটির নিবন্ধনও বাতিল করে দিয়েছে নির্বাচন কমিশন।

 

 

ঢাকার বড় মগবাজারে অবস্থিত দলটির রাজনৈতিক কার্যলয় বন্ধ অনেক দিন থেকে। বিরোধী রাজনৈতিক জোটের অংশীদার জামায়াতের প্রকাশ্য রাজনৈতিক কর্মসূচিও খুব একটা দেখা যায় না। তবে দলের নেতাদের দাবি, তারা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছেন। করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে দেশে রাজনৈতিক সভা- সমাবেশ নিষিদ্ধ থাকায় দলগুলোর কার্যক্রমও সীমিত ছিল।

 

এই সময়ে রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেপ্তারের ঘটনাও ছিল আগের তুলনায় কম।করোনার প্রকোপ কমে আসায় সম্প্রতি সরকারি অনেক বিধি নিষেধ তুলে নেয়া হয়েছে।দেড় বছর পর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা এসেছে। তবে রাজনৈতিক সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা এখনও বহাল রাখা হয়েছে। এ অবস্থায় হঠাৎ করে জামায়াতের এই শীর্ষ নেতাদের গ্রেপ্তারের পর নতুন করে চাঞ্চল্য দেখা দিয়েছে।

 

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD