1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. nurulalamneti@gmail.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. Mahareza2015@gmail.com : Muhibur reza Tunu : Muhibur reza Tunu
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর আদালতে নিজেকে নির্দোষ দাবি করলেন!   নবীগঞ্জে প্রেমের টানে ঘর ছেড়ে,ঠাই হলো কারাগারে! হবিগঞ্জের বাহুবলে ‘কুখ্যাত ডাকাত’ সাহাব উদ্দিন গ্রেপ্তার! হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে গাড়ী আটকে ছিনতাই মামলার ৩ আসামী গ্রেফতার হবিগঞ্জ জেলা তথ্য অফিসের ওয়েরিয়েন্টেশন কর্মশালায় শিশু ও নারী উন্নয়নে সভা অনুষ্ঠিত।   হবিগঞ্জের বানিয়াচংয়ের হাওরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার হবিগঞ্জের মাধবপুরে ধর্মঘর বিজিবির অভিযানে ৯৫ পিছ ইয়াবাসহ গ্রেফতার ১ ছাতক থেকে অপহরণ হওয়া শিশু ইয়াছিন আহমদ ঢাকায় উদ্ধার টাঙ্গাইলে কালিহাতী উপজেলায় যাত্রীবাহী বাস খাদে পড়ে এক বৃদ্ধ নিহত শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযাগে মাদ্রাসা শিক্ষক আটক

দেশীয় মাছের উৎপাদন বাড়াতে জলমহাল ব্যবস্থাপনার নীতিমালা অনুসরণ করতে হবে।

  • আপডেটের সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

সুনামগঞ্জ প্রতিনিধি::জলমহাল ব্যবস্থাপনায় যে নীতিমালাগুলো সরকারের তরফ থেকে প্রণয়ন করা হয়েছে সেগুলো অনুসরণ করলে হাওরের মাছের উৎপাদন বাড়বে ছাড়া কমবে না বলে মন্তব্য করেন সুনামগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।

 

তিনি বলেন,হাওর বেষ্টিত সুনামগঞ্জ জেলার প্রবাধ আছে মৎস,পাথর,ধান সুনামগঞ্জের প্রান এই প্রবাধটি এখন অতীত। কারন এখন আর পূর্বের মত মাছ পাওয়া যাচ্ছে না। এক সময় সুনামগঞ্জের প্রতিটি উপজেলার হাওর গুলো মৎস সম্পদে ভরপুর ছিল। অপরিকল্পিত ভাবে মৎস নিধনের ফলে এই জেলা থেকে মিঠা পানির সুস্বাদু মাছ গুলো বিলুপ্তি হচ্ছে দিন দিন। ফলে জেলা সদরসহ প্রতিটি উপজেলায় এখন মাছের বাজার দখল করেছে আছে ফিসারিজ মাছ।
তাই উৎপাদন যেন না কমে সেজন্য হাওরে যে মৎস্য ব্যবস্থাপনা রয়েছে সেটার মধ্যে জলমহাল ব্যাবস্থাপনায় অনেক নীতিমালা প্রণয়ন করা হয়েছে।

শনিবার বিকালে বিশ্বম্ভরপুর উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে খরচার হাওরে ১৭৩কেজি পোনা মাছ অবমুক্ত করার সময় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় সহকারী কমিশনার (ভূমি) আছমা বিনতে রফিকের সভাপত্বিতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য অফিসার সুনীল মন্ডল।

আরো উপস্থিত ছিলেন, মৎস্য কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক আব্দুর রহমান মাস্টার, সদস্য সচিব, আব্দুল কাদিরসহ সরকারি কর্মকর্তা এবং দলীয় নেতৃবৃন্দ।

 

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৪৫,৮০০
সুস্থ
১,৫০৪,৭০৯
মৃত্যু
২৭,২৭৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৫৬২
সুস্থ
১,৬০৩
মৃত্যু
২৬
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD