1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. nurulalamneti@gmail.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. Mahareza2015@gmail.com : Muhibur reza Tunu : Muhibur reza Tunu
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
জগন্নাথপুর উপজেলা ও পৌর যুবদলের আয়োজনে প্রতিষ্টাবার্ষিকী পালিত সিলেটের কলেজছাত্র রাহাত হত্যার প্রধান আসামি সাদি কুষ্টিয়া থেকে গ্রেফতার। সুনামগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট এবং দ্রব্যমূল্যের উধর্বগতিতে আওয়ামীলীগ সরকারকে পদত্যাগ করুন – মির্জা ফখরুল শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাম্প্রদায়িকতা ও সহিংসতার বিরুদ্ধে মানববন্ধন বিএফইউজে নির্বাচনে ওমর ফারুক সভাপতি ও দীপ আজাদ মহাসচিব নির্বাচিত হবিগঞ্জের বাহুবলে অর্ধশতাধিক যাত্রী নিয়ে অল্পের জন্য রক্ষা পেল এনা পরিবহন। শেকৃবি’তে বিশ্ব খাদ্য দিবসে বাংলাদেশে খাদ্য ও কৃষির ভবিষ্যত” শীর্ষক আলোচনা নাইজেরিয়ার কারাগারে বন্দুকধারীদরে হামলা,পালিয়েছে শতাধিক বন্ধি। টিটুয়েন্টি বিশ্বকাপে ৬ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ কে হারিয়ে ইংল্যান্ডের জয়। সিলেট আঃলীগ নেতা সৈয়দ আবু নছরের আর নেই জানাজা রোববার বাদ জোহর।

দুর্নীতির সিন্ডিকেট সরকারকে ঘিরে ফেলছে, গুন্ডাতন্ত্রের দাপট চলছে — ইনু

  • আপডেটের সময় : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১

ডেস্ক রিপোর্ট::জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘শত্রুদের ষড়যন্ত্র এবং বন্ধুদের সমালোচনার পার্থক্য সরকার ও প্রধানমন্ত্রীকে বুঝতে হবে। শুধু বাইরের শত্রুই নয়, ঘরের শত্রু ঘরকাটা ইঁদুর-উইপোকাদের মোকাবিলায় সতর্ক ও প্রস্তুত হোন।’

জাসদের জাতীয় কমিটির দুই দিনব্যাপী সভায় সভাপতির বক্তব্যে হাসানুল হক ইনু এসব কথা বলেন। আজ শুক্রবার শহীদ কর্নেল তাহের মিলনায়তনে এই সভা শুরু হয়েছে।

 

দু দিনব্যাপী সভার শুরুর বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, একদিকে বিএনপি তাদের পুরোনো সঙ্গী জামাত-জঙ্গিদের সঙ্গে নিয়ে অসাংবিধানিক সরকার আনার অস্বাভাবিক রাজনীতির পথে থেকেই নতুন করে জল ঘোলা করা শুরু করেছে। সরকার প্রশাসনিক ও আইনগতভাবে জঙ্গিদের কাবু করলেও জঙ্গিদের বিরুদ্ধে সর্ব ব্যাপক রাজনৈতিক লড়াইয়ের ঘাটতির কারণে জঙ্গিবাদের উৎপাদন ও পুনরুৎপাদন অব্যাহত রয়েছে। জঙ্গিবাদীরা বাংলাদেশ রাষ্ট্র-সংবিধান-মুক্তিযুদ্ধকে চ্যালেঞ্জ করছে। অন্যদিকে সরকার-প্রশাসনের চারদিকে দুর্নীতির চোরাবালি তৈরি হয়েছে।

 

ইনু বলেন, দুর্নীতির সিন্ডিকেট সরকারকে ঘিরে ফেলছে। গুন্ডাতন্ত্রের দাপট চলছে। জাতীয় অর্থনীতির সক্ষমতা বৃদ্ধি এবং এত উন্নয়নের পরও নীতি-কাঠামোগত দুর্বলতা এবং মুক্তবাজার অর্থনীতির মোহ থেকে বের হতে না পারায় সামাজিক-অর্থনৈতিক বৈষম্য ভয়ংকরভাবে বেড়েই চলেছে। জঙ্গিবাদ-দুর্নীতির সিন্ডিকেট-গুন্ডাতন্ত্র-বৈষম্য মোকাবিলায় সকল গণতান্ত্রিক রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ রাজনৈতিক অবস্থান গ্রহণ করার আহ্বান জানান হাসানুল হক।

 

সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির ওপর খসড়া রাজনৈতিক রিপোর্ট উপস্থাপন করেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার। খসড়া রাজনৈতিক রিপোর্টের ওপর আলোচনা করেন কার্যকরী সভাপতি রবিউল আলম,আনোয়ার হোসেন, মীর হোসাইন আখতার, আফরোজা হক, আব্দুল হাই তালুকদার, মোহাম্মদ ফজলুর রহমান, শহীদুল ইসলাম, শফি উদ্দিন মোল্লা, মোহর আলী চৌধুরী, নইমুল হক চৌধুরী, উপদেষ্টামণ্ডলীর সদস্য এম সবেদ আলী, সাবেক সাংসদ আব্দুল মতিন মিঞা, আফজাল হোসেন খান জকি, মোখলেছুর রহমান মুক্তাদির, আব্দুল্লাহিল কাইয়ূম, শওকত রায়হান, মোঃ মোহসীন, নইমুল আহসান জুয়েল, ওবায়দুর রহমান চুন্নু, মীর্জা মোঃ আনোয়ারুল হক, সৈয়দ শফিকুল ইসলাম, আব্দুল হাই মাহবুব, আব্দুল আলিম স্বপন, জাহাঙ্গীর আলম, রাজিউর রহমান, শফিকুর রহমান, সৈয়দা শামীমা সুলতানা হ্যাপী, নিলঞ্জনা রিফাত সুরভী, রোকেয়া সুলতানা প্রমুখ।

 

সভার শুরুতে ৪৫তম তাহের দিবস উপলক্ষে দলের মূখপত্র ‘লড়াই’ এর বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়।

 

সভায় দলের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য, জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিশেষ আমন্ত্রণে কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্যরা অংশগ্রহণ করছেন। সভা কাল শনিবার রাত পর্যন্ত চলবে।

 

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৮,৫৬৩
সুস্থ
১,৫৩২,৪৬৮
মৃত্যু
২৭,৮৪১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৩০৬
সুস্থ
২৮৮
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD